Logo
Logo
×

সারাদেশ

নির্মাণাধীণ ভবনে বিদ্যুৎস্পর্শে প্রাণ গেল ৩ যুবকের

Icon

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

প্রকাশ: ৩০ মার্চ ২০২৩, ১১:৩০ এএম

নির্মাণাধীণ ভবনে বিদ্যুৎস্পর্শে প্রাণ গেল ৩ যুবকের

গাজীপুরের শ্রীপুরে নির্মাণাধীন বহুতল ভবনে লোহার রড উঠানোর সময় বিদ্যুৎস্পর্শে তিন নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। লোহার রড বহুতল ভবনের ছাদে উঠানোর সময় রাস্তার পাশের উচ্চক্ষমতাসম্পন্ন বিদ্যুৎ সঞ্চালন লাইনের সঙ্গে লোহার রডের সংস্পর্শে বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় শ্রীপুর পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের কেওয়া গ্রামের আরমাদা স্পিনিং মিলস লিমিটেড নামক কারখানায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন— নোয়াখালী জেলার কোম্পানিগঞ্জ উপজেলার চরকচ্ছপিয়া গ্রামের আজাদ হোসেনের ছেলে প্রিয়াস (২০), একই গ্রামের বেলাল সওদাগরের ছেলে পাভেল (২৩) ও জামালপুর জেলার বকশীগঞ্জ উপজেলার বগারচর গ্রামের মকুল মিয়ার ছেলে মনোয়ার হোসেন (২৫)।

স্থানীয় বাসিন্দা আল আমিন বলেন, কারখানার ভেতর চিৎকার শুনে কারখানার ভেতর এসে দেখি তিনজন রডের সঙ্গে ঝুলে আছেন। এর পর উপস্থিত সবাই তাদের বাঁচানোর জন্য চেষ্টা করি। কিন্তু তাদের ছাড়ানো সম্ভব হয়নি। তাদের ছাড়াতে গিয়ে আরও কয়েকজন আহত হয়েছেন।

ঠিকাদারি প্রতিষ্ঠানের দায়িত্বে থাকা ইব্রাহিম খান বলেন, এই কারখানায় তার অধীনে ৬০ জন নির্মাণ শ্রমিক কাজ করছেন। এ দুর্ঘটনায় তিন শ্রমিক মারা গেছেন।

আরমাদা স্পিনিং মিলস লিমিটেড মানবসম্পদ কর্মকর্তা সাহিনুর রহমান বলেন, রড উঠানোর সময় বিদ্যুৎস্পর্শে তিন শ্রমিকের মৃত্যু হয়েছে। তাৎক্ষণিক ফোন দিয়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। পরে ফায়ার সার্ভিসের সহযোগিতায় তাদের মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

শ্রীপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার ইফতেখার হোসেন রায়হান চৌধুরী জানান, খবর পেয়ে ঘটনাস্থলে এসে নির্মাণাধীন ভবনের বালির নিচ থেকে তিনজনের মরদেহ উদ্ধার করেছি। নিহতদের শরীর ঝলসে গেছে।

শ্রীপুর থানার এসআই ফুরকান মিয়া জানান, ঘটনাস্থলে এসে তিন শ্রমিকের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে পরবর্তী আইনি পদক্ষেপ প্রক্রিয়াধীন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম