Logo
Logo
×

সারাদেশ

কারাবন্দি ব্যবসায়ীর ফেসবুক পোস্ট নিয়ে তোলপাড়

Icon

নাজিরপুর (পিরোজপুর) প্রতিনিধি

প্রকাশ: ১৬ মার্চ ২০২৩, ১১:১২ পিএম

কারাবন্দি ব্যবসায়ীর ফেসবুক পোস্ট নিয়ে তোলপাড়

কারাবন্দি ব্যবসায়ী মো. শরিফুজ্জামান মনির ওরফে মনি সিকদারের   ফেসবুকে নিজের ছবি পোস্ট নিয়ে চলছে তোলপাড়। তিনি নাজিরপুর-পিরোজপুর সড়কের পাঁচপাড়া বাজারের ব্যবসায়ী।   ডিজিটাল নিরাপত্তা আইনে ঢাকার মোহাম্মদপুর ও রমনা থানায় দায়ের হওয়া দুটি মামলায় গ্রেফতার হয়ে কেরানীগঞ্জ কারাগারে বন্দি রয়েছেন।

জানা গেছে, গত সোমবার বিকাল পৌনে ৩টার দিকে তার নিজের ফেসবুক আইডি (Shrif Moni) থেকে তিনটি ছবি পোস্ট করা হয়। এ পোস্ট নিয়ে পিরোজপুরে বিভিন্ন মহলে তোলপাড় চলছে। ওই পোস্টে তার ফেসবুক বন্ধুরা বিভিন্ন ধরনের কমেন্ট করেছেন। বৃহস্পতিবার বিকাল পর্যন্ত ওই পোস্টে ২৪৭ জন কমেন্ট ও সাতজনে তা শেয়ার করেছেন।

ছবি তিনটির মধ্যে দুইটিতে কারাবন্দি শরিফুজ্জামান মনির ওরফে মনি সিকদারকে নাজিরপুর-পিরোজপুর সড়কের পাশে (সদর উপজেলার) পাঁচপাড়া বাজারে তার ব্যবসা প্রতিষ্ঠানে বসা এবং অন্যটিতে ব্যক্তিগত গাড়িতে কোথায় যাওয়ার দৃশ্য দেখা যায়। মুহূর্তে ওই পোস্ট ফেসবুকে ভাইরাল হয়।

স্থানীয়রা জানান, ফেসবুক পোস্টে দেওয়া ওই ছবি ৩টি তার বর্তমানের। আটকের আগে তার মুখে দাঁড়ি ছিল না। আর ওই ছবির ২টি তার পাঁচপাড়া বাজারের দোকানের ছবি। আর অন্যটি প্রাইভেট গাড়িতে করে কোথাও যাওয়ার দৃশ্য।

তার নামে দায়ের হওয়া মামলা সূত্রে জানা গেছে, মনি সিকদার রাজধানীর মোহাম্মদপুর এলাকার বাসিন্দা এক নারীর সঙ্গে বোনের সম্পর্ক স্থাপন করে প্রতারণার মাধ্যমে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে ওই নারীর পারিবারিক ও ব্যক্তিগত ছবিসহ ভিডিও ধারণ করে। পরে ওই ছবি ও ভিডিও সামাজিকমাধ্যমে ছড়িয়ে দেওয়াসহ অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে ওই নারীর কাছ থেকে মোটা অঙ্কের চাঁদা আদায় করেন। এ ঘটনায় ওই নারী বাদী হয়ে গত বছরের ২১ অক্টোবর মোহাম্মদপুর থানায় ডিজিটাল নিরাপত্তা ও চাঁদাবাজির অভিযোগে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় ওই বছরের ২৫ অক্টোবর আটক হয়ে এখনো কেরানীগঞ্জ কারাগারে আটক আছেন।

জানা গেছে, গত ৮ মার্চ পিরোজপুরের একটি মামলায় হাজিরা দেওয়ার জন্য তাকে কেরানীগঞ্জ কারাগার থেকে পিরোজপুরে আনা হয় এবং সোমবার পিরোজপুর থেকে ঢাকায় নেওয়া হয়।

এ বিষয়ে জানতে পিরোজপুর জেলা কারাগারের জেল রক্ষকের সরকারি মোবাইল ফোনে কল দিলে তিনি জানান, এ বিষয়ে তার কাছে কোনো তথ্য নাই। আর কারাগারে বসে কোনো ছবি তুললে সে বিষয়ে হলে দেখা যেতে পারে। যেহেতু ওই ছবিটি কারাগারের না তাই এ বিষয়ে কোনো মন্তব্য করতে পারছি না।

পিরোজপুর সদর থানার ওসি আ জ ম মাসুদুজ্জামান মিলু জানান, পিরোজপুর সদর থানার কোনো পুলিশ তাকে ঢাকায় নেননি। তাই এ বিষয়ে তিনি কোনো তথ্য দিতে পারবেন না।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম