Logo
Logo
×

সারাদেশ

ফতুল্লায় বখাটের উত্ত্যক্তে অতিষ্ঠ এসএসসি পরিক্ষার্থীর আত্মহত্যা

Icon

ফতুল্লা (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ০৪ মার্চ ২০২৩, ০৯:১০ পিএম

ফতুল্লায় বখাটের উত্ত্যক্তে অতিষ্ঠ এসএসসি পরিক্ষার্থীর আত্মহত্যা

নারায়ণগঞ্জের ফতুল্লায় পথে-ঘাটে বখাটের উৎপাত, কুপ্রস্তাব ও শারীরিক নির্যাতনে অতিষ্ঠ হয়ে লামিয়া (১৬) নামে দশম শ্রেণির এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছে। 

লামিয়ার মৃত্যুর পরও বখাটেরা তার বাড়ি ছাড়েনি। ভয়ে লামিয়ার বাবা এদিন রাতের অন্ধকারে লাশটি দাফন করেন। একমাত্র মেয়েকে হারিয়ে বাবা-মা দুজনই বাকরুদ্ধ হয়ে পড়েছেন। 

ঘটনার তিন দিন পর মৃত্যুর বিষয়টি জানাজানি হলে এলাকাবাসীর মাঝে আলোচনা সমালোচনা ও উত্তেজনা দেখা দেয়। খবর পেয়ে পুলিশ লামিয়ার বাড়ি পরিদর্শন করে শোকাহত পরিবারকে সান্ত্বনা দেন।

১ মার্চ দুপুরে ফতুল্লার বক্তাবলী ইউনিয়নের কানাইনগর এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় শুক্রবার রাতে দুই বখাটের নাম উল্লেখ করে পুলিশ মামলা গ্রহণ করেছে। 

নিহত লামিয়া কানাইনগর এলাকার আ. রহিমের একমাত্র মেয়ে। স্থানীয় কানাইনগর সোবহানিয়া স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির ছাত্রী। এ বছর ওই স্কুল থেকে এসএসসি পরীক্ষা দেওয়ার প্রস্তুতি ছিল লামিয়ার।

লামিয়ার বাবা আ. রহিম জানান, তিনি ক্ষুদ্র ব্যবসায়ী। তার এক ছেলে এক মেয়ে। ছেলে রায়হান দুবাই প্রবাসী। লামিয়া মেধাবী হওয়ায় তার লেখাপড়া চালিয়ে যাচ্ছিলেন আ. রহিম। 

দীর্ঘদিন ধরে একই এলাকার পিয়ার আলীর বখাটে ছেলে মাহিন ওরফে মোহন (২৩) তার সহযোগী আল আমিনসহ ৪-৫ জনকে সঙ্গে নিয়ে স্কুলে আসা-যাওয়ার পথে লামিয়াকে কুপ্রস্তাব দিয়ে জোর করে শারীরিক নির্যাতন করত। 

তিনি আরও বলেন, ১ মার্চ দুপুরে স্কুল থেকে বাসায় আসার পথে লামিয়াকে কুপ্রস্তাব দিয়ে জোর করে শারীরিক নির্যাতন করার চেষ্টা করে মোহন। এদিন তাদের প্রতিহত করে দৌড়ে লামিয়া বাসায় চলে আসলেও বখাটে মোহন দলবল নিয়ে বাসায় চলে আসে। মায়ের সামনেই লামিয়াকে অশ্লীল কথা বলে ডাকতে থাকে মোহন। 

বখাটে মোহনের সন্ত্রাসী কায়দায় এমন মারাত্মক উৎপাতে ভয়ে লামিয়া ও তার বাবা-মা চিন্তিত হয়ে পড়েন। বিকালে তার বাবা ব্যবসায়িক কাজে বাসা থেকে বাহিরে বের হন। তার মা সাংসারিক কাজে ব্যস্ত হয়ে পড়েন। ওই সময় লামিয়া আত্মহত্যা করেছে।

আ. রহিম বলেন, বক্তাবলী ইউনিয়নের গঙ্গানগর এলাকা থেকে কয়েক বছর আগে কানাইনগর এসে বাড়ি করে বসবাস করছি। তাই এ গ্রামের কারো সঙ্গে তেমন সুসম্পর্ক এখনো গড়ে উঠেনি। এজন্য সাহস করে কারো কাছে কিছু জানাতে পারিনি। 

বখাটেদের অত্যাচার নীরবে সহ্য করেছি। আমার মেয়ে বখাটেদের শ্লীলতাহানি ও নির্যাতনে অতিষ্ঠ হয়ে ঘরের আড়ার সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। আমি বখাটেদের বিচার চাই।

ফতুল্লা মডেল থানার ওসি মোহাম্মদ রিজাউল হক বলেন, ঘটনাটি দুঃখজনক। দ্রুত পুলিশি সেবা পেতে সরকার ৯৯৯ চালু করেছে। যে কোনো স্থানে বিপদে পড়ে মোবাইলে অথবা টেলিফোনে ৯৯৯ উঠিয়ে ফোন করে সমস্যা জানিয়ে সহযোগিতা পাবেন। 

আ. রহিম অথবা তার স্ত্রী কিংবা তার মেয়ে ফোন করে সহযোগিতা চায়নি। আমরা চেষ্টা করছি বখাটেদের গ্রেফতার করার। এ ঘটনায় মামলা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম