Logo
Logo
×

সারাদেশ

ঝালকাঠিতে বিএনপির সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষে পুলিশসহ আহত ১৫

Icon

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:৩২ পিএম

ঝালকাঠিতে বিএনপির সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষে পুলিশসহ আহত ১৫

ঝালকাঠিতে বিএনপির পদযাত্রা শেষে পুলিশ, যুবলীগ-ছাত্রলীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে ঝালকাঠি সদর থানার পরিদর্শক (অপরেশন) ফিরোজ কামালসহ ছয় পুলিশ সদস্য এবং জেলা বিএনপির সদস্য সচিবসহ ৯ নেতাকর্মী আহত হয়েছেন। 

পুলিশ এ ঘটনায় জেলা যুবদলের সদস্যসচিব অ্যাডভোকেট আনিসুর রহমানসহ ১৬ নেতাকর্মীকে আটক করেছে। 

শনিবার দুপুর ১২টার দিকে শহরের আমতলাগলি সড়কে জেলা বিএনপির কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। 

আহত পুলিশ সদস্যরা হলেন- ঝালকাঠি সদর থানার পরিদর্শক (অপারেশন) ফিরোজ কামাল, এসআই মো. শফিকুর রহমান, এসআই খোকন হাওলাদার, এসআই নজরুল ইসলাম, এএসআই কুহিন আহম্মেদ শিপন ও কনস্টেবল মতিয়ার রহমান। তাদের ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিএনপির নেতকর্মীদের দাবি, তাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ বাধা দেয়। কর্মসূচি শেষে দলীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীরা অবস্থান করছিলেন। এ সময় ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা অফিসে হামলা চালায়। এতে জেলা বিএনপির আহবায়ক সৈয়দ হোসেন, সদস্য সচিব অ্যাডভোকেট শাহাদাৎ হোসেন, জেলা যুব দলের ভারপ্রাপ্ত আহবায়ক রবিউল হোসেন তুহিন, সদস্য সচিব আনিসুর রহমানসহ যুবদল ও ছাত্রদলের ৯ নেতাকর্মী আহত হয়েছে। 

জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট শাহাদাৎ হোসেন বলেন, আমরা শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নিই। এ সময় যুবলীগ-ছাত্রলীগ নেতাকর্মীরা হামলা চালায়। তাদের ইট-পাটকেল নিক্ষেপে আমাদের আট-দশজন নেতাকর্মী আহত হয়। পুলিশের গায়ে যুবলীগ-ছাত্রলীগের ইট পড়েছে। আমাদের কেউ সংঘর্ষে জড়ায়নি। পুলিশ উল্টো আমাদের লাঠিপেটা করে ।

জেলা যুবলীগের আহ্বায়ক রেজাউল করিম জাকির বলেন, পুলিশ ও যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীদের লক্ষ্য করে বিএনপির নেতাকর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করে। এতে পুলিশসহ কয়েকজন আহত হয়েছে।  

ঝালকাঠি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন সরকার বলেন, বিএনপির কেন্দ্র ঘোষিত পদযাত্রা কর্মসূচি শেষে দলীয় কার্যালয়ের সামনে আসলে হঠাৎ করে নেতাকর্মীরা পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। এতে  ৬ পুলিশ সদস্য আহত হয়। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম