Logo
Logo
×

সারাদেশ

দল পরিবর্তনে সাবেক মেয়রের হ্যাটট্রিক 

Icon

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:৪৮ এএম

দল পরিবর্তনে সাবেক মেয়রের হ্যাটট্রিক 

রাজনীতিতে দল পরিবর্তনে হ্যাটট্রিক করলেন টাঙ্গাইলের সখীপুরের সাবেক মেয়র সানোয়ার হোসেন সজীব।

সখীপুর পৌরসভার সাবেক এই মেয়র ছাত্রলীগ, কৃষক শ্রমিক জনতা লীগ ও বিএনপি ঘুরে পুনরায় বঙ্গবীরের দলে যোগ দিলেন। 

শনিবার বিকেলে নতুন করে বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তমের দল কৃষক শ্রমিক জনতা লীগে যোগ দিয়েছেন তিনি। টাঙ্গাইল শহীদ মিনার চত্বরে সানোয়ার হোসেন সজীবকে আনুষ্ঠানিকভাবে বরণ করে নেন দলটির সভাপতি। 

সখীপুর উপজেলার বিভিন্ন দলের স্থানীয় নেতা-কর্মীরা জানান, সানোয়ার হোসেন সজীব ১৯৯২-৯৩ সালের দিকে ছাত্রলীগের সঙ্গে যুক্ত হন। এ সময় তিনি বিভিন্ন সময় হামলা মামলার শিকার হয়ে জেল খেটেছেন। সবশেষে তিনি উপজেলা ছাত্রলীগের সহসম্পাদক ছিলেন।

পরে ১৯৯৯ সালে কাদের সিদ্দিকী বীরউত্তম আওয়ামী লীগ ত্যাগ করে কৃষক শ্রমিক জনতা লীগ গঠন করার সময় সানোয়ার হোসেন সজীবও সঙ্গে ছিলেন। ওই সময় তাকে টাঙ্গাইল জেলা কমিটির যুববিষয়ক সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়। পরে তিনি ২০০২ সালে কৃষক শ্রমিক জনতা লীগের হয়ে সখীপুর পৌরসভার প্রথম মেয়র নির্বাচিত হন। 

মেয়র পদে দলীয় মনোনয়ন নিয়ে বঙ্গবীরের সঙ্গে তার মনোমালিন্য হয়। ২০১৫ সালের শুরুর দিকে পৌর নির্বাচনে দলীয় সমর্থন পেতে তিনি বিএনপিতে যোগদান করেন। কিন্তু নির্বাচনে বিএনপি তাকে সমর্থন না দেওয়ায় দলীয় নেতা-কর্মীদের প্রতি তিনি ক্ষিপ্ত হন। পরে ২০১৫ সালের ২১ ডিসেম্বর দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বিএনপি থেকেও তাকে বহিষ্কার করা হয়। 

এদিকে গত ১৩ ফেব্রুয়ারি কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান তালুকদার স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে জানানো হয়, সাবেক মেয়র ও বিএনপি নেতা সানোয়ার পুনরায় কৃষক শ্রমিক জনতা লীগে যোগ দিচ্ছেন। ওই পত্রে সানোয়ারকে বিএনপি নেতা বলায় উপজেলা বিএনপি গত শুক্রবার সন্ধ্যায় প্রেসক্লাবে এসে প্রতিবাদ করেন। 

এ বিষয়ে উপজেলা বিএনপির সভাপতি শাজাহান সাজু দাবি করেন, সানোয়ার হোসেনকে বহু আগেই বিএনপি থেকে বহিষ্কার করা হয়েছে। সানোয়ার বিএনপি নেতা নন, তিনি কৃষক শ্রমিক জনতা লীগে ছিলেন, তিনি পুনরায় সেখানেই ফিরে যাচ্ছেন। তাকে বিএনপি নেতা পরিচয় দিয়ে দলটি ক্রেডিট নিতে চাচ্ছে। 

সানোয়ার হোসেন সজীব বলেন, আমার রাজনীতি শুরু হয়েছিল বঙ্গবীরের মাধ্যমেই। মাঝখানে কিছুদিন তার সঙ্গে সামান্য দূরত্ব সৃষ্টি হয়েছিল। পুনরায় তার সঙ্গে কাজ করার সুযোগ পেয়ে ভালো লাগছে।’ 
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম