Logo
Logo
×

সারাদেশ

বাল্যবিয়ে বন্ধে জনপ্রতিনিধি ও কাজিদের নিয়ে প্রশাসনের বৈঠক

Icon

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশ: ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৮:১৫ পিএম

বাল্যবিয়ে বন্ধে জনপ্রতিনিধি ও কাজিদের নিয়ে প্রশাসনের বৈঠক

বাল্যবিয়ে ঠেকাতে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার বিভিন্ন জনপ্রতিনিধি ও কাজিদের নিয়ে মতবিনিময় সভা করেছে উপজেলা প্রশাসন। সোমবার উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরার সভাপতিত্বে এ সভা হয়।

এতে বক্তব্য রাখেন- সাবরেজিস্টার মোহাম্মদ জাহাঙ্গীর আলম, সাতকানিয়া প্রেস ক্লাব সভাপতি সৈয়দ মাহফুজ-উননবী খোকন, সাতকানিয়া সদরের চেয়ারম্যান মো. সেলিম উদ্দিন, এওচিয়ার আবু ছালেহ, চরতির রুহুল্লাহ চৌধুরী, সোনাকানিয়া মো. জসীম উদ্দীন, মাদার্শার আনম সেলিম উদ্দিন, থানার এসআই দুলাল হোসেন, কাজিদের মধ্যে সৈয়দ আহমদ, নূর মোহাম্মদ, কফিলউদ্দিন, জাহাঙ্গীর আলম, এরশাদ হোছাইন আহমদ ছগির  ও নজরুল ইসলাম প্রমুখ।

সভায় বক্তারা, বাল্যবিয়ে ঠেকাতে জনগণকে সচেতন করার উপর গুরুত্বারোপ করেন। দরিদ্র পরিবারেরই বাল্যবিয়ের হার বেশি হওয়ায় তাদের অভাব ঘোচাতে সরকারি নানা সাহায্য-সহযোগিতায় অগ্রাধিকার দিতে পরামর্শ দেন। এছাড়া ধর্মীয়জনরাও যাতে ধর্মীয় মতে বাল্যবিয়ে না পড়ান সেদিকে নজর দিতে বলেন।

সভায় বক্তারা বলেন, জাতীয় সংসদে আইনের পরিবর্তন করে, জমিজমা রেজিস্ট্রেশন যেভাবে করা হয় বিয়ের রেজিস্ট্রেশন ও অনুরূপভাবে সংশ্লিষ্ট ইউনিয়নের কাজি অফিসে বর-কনের উপস্থিতিতে রেজিস্ট্রেশন করা হলে শতভাগ বাল্যবিবাহ ও বহুবিবাহ চিরতরে রোধ করা সম্ভব।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম