Logo
Logo
×

সারাদেশ

দোহার-নবাবগঞ্জে বই উৎসব, শিক্ষার্থীদের মধ্যে উচ্ছ্বাস

Icon

যুগান্তর প্রতিবেদন, নবাবগঞ্জ

প্রকাশ: ০১ জানুয়ারি ২০২৩, ০৯:৪২ পিএম

দোহার-নবাবগঞ্জে বই উৎসব, শিক্ষার্থীদের মধ্যে উচ্ছ্বাস

নতুন বছরের প্রথম দিন সারা দেশের মতো ঢাকার দোহার ও নবাবগঞ্জ উপজেলার শিশু, কিশোর-কিশোরীদের হাতে নতুন বই তুলে দেওয়া হয়েছে। রোববার এ উপজেলা দুটির সব শিক্ষাপ্রতিষ্ঠানে সকাল থেকেই শুরু হয় নতুন বই বিতরণ কার্যক্রম।

শিক্ষার্থীরাও বছরের প্রথম দিন নতুন ও ঝকঝকে বই হাতে পেয়ে আনন্দে উদ্বেলিত হয়ে উচ্ছ্বাস প্রকাশ করে।

এদিকে বেলা সাড়ে ১১টার দিকে নবাবগঞ্জ পাইলট স্কুলে শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরণ করতে দেখা যায়। নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মতিউর রহমান, শিক্ষা প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক আব্দুল মান্নানসহ পরিচালনা পর্ষদের কর্মকর্তা, অভিভাবক ও শিক্ষার্থীরা এ সময় উপস্থিত ছিলেন।

এছাড়া শোল্লা স্কুল অ্যান্ড কলেজ, নবাবগঞ্জ উচ্চ বালিকা বিদ্যালয়. গালিমপুর সোনাবান উচ্চ বালিকা বিদ্যালয়, রহমানিয়া উচ্চ বিদ্যালয়সহ প্রায় অর্ধশতাধিক মাধ্যমিক বিদ্যালয়ে এ বই বিতরণ করা হয়।

নবাবগঞ্জে প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ৩৮ হাজার শিক্ষার্থীদের মধ্যে নতুন বই বিতরণ করা হয়েছে বলে উপজেলা শিক্ষা কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়।

একই দিন নির্বাচন কমিশন সচিব মো. জাহাঙ্গীর, দোহার উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আলমগীর হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবাশ্বের আলম দোহার জয়পাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, বেগম আয়শা উচ্চ বিদ্যালয়, চরলটাখোলা সরকারি প্রাথমিক বিদ্যাললয়সহ একাধিক বিদ্যালয়ে নতুন বছরের প্রথম দিন শিক্ষার্থীদের মাঝে বই তুলে দেন।

এদিন দোহার উপজেলার ২৭টির অধিক মাধ্যমিক বিদ্যালয়, তিনটি মাদ্রাসা, ১টি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ ও ৬১টি প্রাথমিক বিদ্যালয়ে এ বই বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয় বলে দোহার উপজেলা প্রশাসন সূত্র নিশ্চিত করেছে।

সরেজমিন দেখা যায়, বছরের প্রথম দিন নতুন বই বিতরণকে ঘিরে প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে ছিল উৎসবের আমেজ। বই হাতে পেয়ে শিক্ষার্থীদের বাঁধভাঙ্গা উচ্ছ্বাস ছুঁয়ে যায় অভিভাবক ও শিক্ষকদেরও।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম