Logo
Logo
×

সারাদেশ

'সেবার মানসিকতা নিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানে কাজ করতে হবে'

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০১ জানুয়ারি ২০২৩, ১০:৫৭ এএম

'সেবার মানসিকতা নিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানে কাজ করতে হবে'

নারায়ণগঞ্জের ফতুল্লার সস্তাপুর এলাকায় ফুলকলি কিন্ডারগার্টেন নামে একটি স্কুলের উদ্বোধন করা হয়।

২০২২ সালের ৩১ ডিসেম্বর ফুলকলি কিন্টারগার্ডেনের চেয়ারম্যান মো. ফিরোজ আলম আকন্দের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার লুৎফর রহমান স্বপন।

স্কুলের প্রধান শিক্ষক মোসা. কাকলি আক্তারের পরিচালনায় উদ্বোধক ছিলেন তিন বীর মুক্তিযোদ্ধা— জামাল মোল্লা, শাহজাহান ভূঁইয়া জুলহাস ও আমিনুল হক প্রধান।
 
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের নারী কাউন্সিলর মনোয়ারা বেগম, ফতুল্লা ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ডের মেম্বার মো. বাসের প্রধান, ফতুল্লা ইউনিয়ন পরিষদ ৪নং ওয়ার্ডের মেম্বার কাজী মাইনুদ্দিন, বিশিষ্ট সমাজসেবক মো. সানাউল্লাহ বেপারি, রমজান আলী প্রধান ও আবদুল গাফফার রাজন।

অনুষ্ঠানে দোয়া মোনাজাত করেন কাসিমুল উলুম মাদ্রাসার পরিচালক হাফেজ মাও. মুফতি আব্দুর রাজ্জাক, অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মুক্তিযুদ্ধ পাঠাগারের সভাপতি মোহাম্মদ নুর আলম আকন্দ।

খন্দকার লুৎফর রহমান স্বপন বলেন, শিক্ষা মানুষকে সমৃদ্ধ করে; কিন্তু শিক্ষার মাধ্যমে আমরা যদি শিক্ষার্থীদের ভেতরের চিন্তাশক্তিকে বের করে আনতে না পারি, তাদের মননশক্তি ও সুপ্ত প্রতিভা বিকাশে সহায়ক না হতে পারি তা হলে সে শিক্ষার কোনো মূল্য নেই।

আমরা অনেক সময় শিক্ষাকে কঠিন করে ফেলার কারণে কোমলমতি শিশুরা এটিকে একটি শাস্তিস্বরূপ ধরে নেয়, যা কখনই কাম্য নয়। শিক্ষাকে আনন্দ উপভোগ করার মাধ্যমে আগামী প্রজন্মকে গড়ে তুলতে হবে। আগামী প্রজন্ম যাতে সঠিক ইতিহাস জানতে পারে, সঠিক শিক্ষাগ্রহণ করতে পারে, দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে পারে সেই শিক্ষাটা শিশুকাল  থেকেই দিতে হবে।

টিকে থাকতে হলে জীবনের প্রতি মুহূর্তে চ্যালেঞ্জ গ্রহণ করতে হবে। চ্যালেঞ্জের মাধ্যমে নিজের যোগ্যতা তুলে ধরতে হবে তা হলে সফল হওয়া সম্ভব। যে কোনো কাজের জন্য শিক্ষা এবং মেধার ও দক্ষতা সমন্বয় নৈতিক নেতৃত্বের মাধ্যমে সফলতা অর্জন করা যায়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম