Logo
Logo
×

কর্পোরেট নিউজ

ঢাকায় চার দিনব্যাপী আন্তর্জাতিক টেক্সটাইল প্রদর্শনী নভেম্বরে

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২১ অক্টোবর ২০২৪, ০৬:১২ পিএম

ঢাকায় চার দিনব্যাপী আন্তর্জাতিক টেক্সটাইল প্রদর্শনী নভেম্বরে

ঢাকায় চার দিনব্যাপী আন্তর্জাতিক টেক্সটাইল প্রদর্শনী নভেম্বরে

ঢাকায় অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক টেক্সটাইল প্রদর্শনী ‘টেক্সটাইল সিরিজ অফ এক্সিবিশন’। এর মধ্যে রয়েছে ‘২৩ তম টেক্সটেক বাংলাদেশ ২০২৪ আন্তর্জাতিক এক্সপো ২০২৪’, ‘২২তম ঢাকা আন্তর্জাতিক ইয়ার্ন অ্যান্ড ফ্যাব্রিক শো ২০২৪–সামার এডিশন’ এবং ‘৪৩তম ডাই+ক্যাম বাংলাদেশ ২০২৪ আন্তর্জাতিক এক্সপো’। ৬ থেকে ৯ নভেম্বর অনুষ্ঠেয় এই আয়োজনে  গার্মেন্টস ও টেক্সটাইল শিল্পের বিভিন্ন পণ্যসামগ্রী ও নিত্য-নতুন প্রযুক্তি প্রদর্শন করা হবে।

সোমবার (২১ অক্টোবর)  প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান প্রদর্শনীর উদ্যোক্তারা। কনফারেন্স অ্যান্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট সার্ভিসেস (সেমস-গ্লোবাল ইউএসএ) এই প্রদর্শনীর আয়োজন করছে।

সেমস-গ্লোবাল ইউএসএ অ্যান্ড এশিয়া প্যাসিফিকের প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন এন. ইসলাম জানান, ২২ বছরর ধারাবাহিকতায় রাজধানীর পূর্বাচলে বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে শুরু হতে যাচ্ছে চার দিনব্যাপী আন্তর্জাতিক এই প্রদর্শনী। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সবার জন্য এই প্রদর্শনী উন্মুক্ত থাকবে।

তিনি জানান, প্রদর্শনীগুলো ক্রেতা ও সরবরাহকারীদের জন্য বাংলাদেশে অনুষ্ঠিত সর্ববৃহৎ বিজনেস-টু-বিজনেস (বি-টু-বি) মিটিং প্লেস। যেখানে ব্যবসার প্রসারে সরাসরি যোগাযোগের মাধ্যমে ক্রেতা এবং সরবরাহকারীরা কাজ করতে পারবেন। অর্থ, শ্রম ও সময়ের সাশ্রয়ে গার্মেন্টস ও টেক্সটাইল শিল্প সংশ্লিষ্ট ক্রেতা এবং সরবরাহকারীরা এক ছাদের নিচে একত্রিত হতে পারবেন। প্রদর্শনীতে বিদেশি ক্রেতা ও বিক্রেতাদের অংশগ্রহণ বাংলাদেশে পর্যটনের ক্ষেত্রেও ভিন্ন মাত্রা যুক্ত করবে।

আয়োজকরা জানান, এ প্রদর্শনীগুলো প্রতি বছর বাংলাদেশ, ব্রাজিল, মরক্কো, থাইল্যান্ড ও শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হয়। এবারের প্রদর্শনীগুলোয় ২ হাজার ২৪৫ এর বেশি বুথসহ ৩৭টি দেশের প্রায় ১ হাজার ৪৭৫ টির বেশি কোম্পানি প্রতিনিধিত্ব করছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম