Logo
Logo
×

কর্পোরেট নিউজ

এআইইউবির আর্কিটেকচার বিভাগের সাবেক শিক্ষার্থীদের সাফল্য

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৯ পিএম

এআইইউবির আর্কিটেকচার বিভাগের সাবেক শিক্ষার্থীদের সাফল্য

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) আর্কিটেকচার বিভাগের সাবেক শিক্ষার্থী মিস ফরহাত নাজিব চৌধুরী ইউনিভার্সিটি অফ ক্যালিফোর্নিয়া, ডেভিসে ২০২৪-২০২৫ শিক্ষাবর্ষের জন্য মর্যাদাপূর্ণ হুবার্ট এইচ. হামফ্রে ফেলোশিপ অর্জন করেছেন। 

এই ফেলোশিপ, মার্কিন যুক্তরাষ্ট্রের ডিপার্টমেন্ট অফ স্টেটের অধীনে ফুলব্রাইট প্রোগ্রামের অংশ। তিনি প্রাকৃতিক সম্পদ, পরিবেশ এবং জলবায়ু পরিবর্তনের উপর কাজ করার সুযোগ পাবেন। ফরহাত নাজিব চৌধুরী ২০১৪ সালে এআইইউবির আর্কিটেকচার বিভাগ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন। কর্মক্ষেত্রে তিনি সেভ দ্য চিলড্রেন বাংলাদেশের সাথে কাজ করার সুযোগ অর্জন করেন। এআইইউবি ’র আর্কিটেকচার বিভাগের সাবেক  শিক্ষার্থী মিস নাহিদ ফেরদৌস দৃষ্টি মিশিগান স্টেট ইউনিভার্সিটিতে আরবান অ্যান্ড রিজিওনাল প্ল্যানিং বিষয়ে মাস্টার্স করার জন্য ইউএস ফুলব্রাইট প্রোগ্রামের জন্য নির্বাচিত হয়েছেন। 

নাহিদ ফেরদৌস দৃষ্টি ২০১৫ সালে এআইইউবির আর্কিটেকচার বিভাগ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন। কর্মক্ষেত্রে তিনি হাউজিং অ্যান্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউট এ রিসার্চ আর্কিটেক্ট হিসাবে কাজ করার সুযোগ অর্জন করেন। এআইইউবি পরিবার তাদের এই কৃতিত্বে গর্বিত। তাদের এই অর্জন অবশ্যই এআইইউবি’র শিক্ষার্থীদের জন্য অনুপ্রেরণার উৎস হবে বলে মনে করেন এআইইউবি পরিবার।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম