Logo
Logo
×

কর্পোরেট নিউজ

এআইইউবিতে জাপানিজ ল্যাঙ্গুয়েজ প্রফিসিয়েন্সি টেস্ট অনুষ্ঠিত

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ১০ জুলাই ২০২৪, ০৯:৪৯ পিএম

এআইইউবিতে জাপানিজ ল্যাঙ্গুয়েজ প্রফিসিয়েন্সি টেস্ট অনুষ্ঠিত

গত রোববার জাপানিজ ল্যাঙ্গুয়েজ প্রফিসিয়েন্সি টেস্ট (জেএলপিটি) আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের (এআইইউবি) ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে। জাপানিজ ল্যাঙ্গুয়েজ প্রফিসিয়েন্সি টেস্ট (জেএলপিটি) জাপান ফাউন্ডেশন মাধ্যমে বছরে দুইবার বিশ্বব্যাপী অনুষ্ঠিত হয়।

প্রতিবছর বাংলাদেশে জাপানিজ ইউনিভার্সিটিজ অ্যালামনাই অ্যাসোসিয়েশন ইন বাংলাদেশ (জুয়াব) এবং জাপান দূতাবাস যৌথভাবে এই পরীক্ষার আয়োজন করে থাকে।

জাপানিজ ল্যাঙ্গুয়েজ প্রফিসিয়েন্সি টেস্টের সময় বাংলাদেশের জাপান দূতাবাসের উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ, জাপানিজ ইউনিভার্সিটিজ অ্যালামনাই অ্যাসোসিয়েশন ইন বাংলাদেশের সভাপতি অধ্যাপক ড. মো. খোরশেদ আলম, সচিব প্রফেসর ড. মো. আলমগীর হোসেন, অন্যান্য ইসি সদস্য এবং আজীবন সদস্যরা উপস্থিত ছিলেন।

এসময় ইউজিসি চেয়ারম্যান (ইনচার্জ) জনাব প্রফেসর ডক্টর মুহাম্মদ আলমগীর জাপানিজ ল্যাঙ্গুয়েজ প্রফিসিয়েন্সি টেস্টের পরীক্ষার হল পরিদর্শন করেন। এআইইউবির পক্ষে পরীক্ষার সমন্বয় করেন এআইইউবির প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবদুর রহমান এবং এআইইউবিতে পরীক্ষা কেন্দ্র প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন জুয়াবের সাংস্কৃতিক সম্পাদক এবং এআইইউবির অধ্যাপক ড. মো. তৌফিকুল ইসলাম মিথিল। বাংলাদেশে দ্বিতীয় বারের মতো দশ হাজারের বেশি জেএলপিটি পরীক্ষার্থী এই পরীক্ষায় অংশগ্রহণ করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম