Logo
Logo
×

কর্পোরেট নিউজ

আইইউবিএটি নতুন শিক্ষার্থীদের জন্য প্রি ইউনিভার্সিটি ইংলিশ কোর্স চালু করেছে

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ০৬ জুলাই ২০২৪, ০৮:০৯ পিএম

আইইউবিএটি নতুন শিক্ষার্থীদের জন্য প্রি ইউনিভার্সিটি ইংলিশ কোর্স চালু করেছে

ফল ২০২৪ সেমিস্টারে ভর্তি হওয়া শিক্ষার্থীদের জন্য প্রি ইউনিভার্সিটি ইংলিশ কোর্স চালু করলো ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস অ্যাগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি (আইইউবিএটি)। 

আজ প্রি ইউনিভার্সিটি ইংলিশ কোর্স এর  উদ্বোধনী ক্লাস অনুষ্ঠিত হয়েছে। উদ্বোধনী উপস্থিত ছিলেন আইইউবিএটির উপাচার্য অধ্যাপক ড.আব্দুর রব এবং কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিনা নার্গিস।আইইউবিএটি-তে প্রি ইউনিভার্সিটি ইংলিশ  কোর্সটি আগত নবীন শিক্ষার্থীদের ইংরেজি ভাষার দক্ষতা বৃদ্ধির মাধ্যমে স্কুল-কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মধ্যে ব্যবধান কমানোর জন্য ডিজাইন করা হয়েছে। এক মাসের  কোর্সের লক্ষ্য হল ইংরেজীতে শিক্ষার্থীদের  দক্ষতা বাড়ানো।

কোষাধ্যক্ষ  অধ্যাপক সেলিনা নার্গিস বলেন আইইউবিএটির প্রি ইউনিভার্সিটি’ ইংলিশ কোর্সটি এক মাস মেয়াদি ইংরেজি ভাষা শিক্ষার কোর্স, যা বিশ্ববিদ্যালয়ের নিয়মিত কোর্সগুলোর আগেই সম্পন্ন করতে হবে। এই কোর্সটির মাধ্যমে শিক্ষার্থীরা স্বাধীন ও সক্রিয়ভাবে শেখার দক্ষতা অর্জন করবেন, যা তাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে সফল হতে সহায়তা করবে। তিনি আরো বলেন শিক্ষার্থীদেরকে দেশের জন্য সম্পদ হিসাবে গড়ে তুলতে যা কিছু করা দরকার তা আইইউবিএটি করবে। 

উপাচার্য অধ্যাপক ড.আব্দুর রব বলেন, উচ্চমাধ্যমিক পরীক্ষায় পাস করে বিশ্ববিদ্যালয়ে ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের মধ্যে অনেকেরই ইংরেজি ভাষায় যোগাযোগের দক্ষতা কম থাকে। বিশ্ববিদ্যালয়ের চাহিদা আর বাস্তবতায় থাকে বিস্তর ফারাক। তাই আমরা আমাদের শিক্ষার্থীদের ভিত্তি মজবুত করে গড়ে তুলবো বলেই প্রি ইউনিভার্সিটি’ ইংলিশ কোর্স চালু করেছি। 

উদ্বোধনী ক্লাস পরিচালনা করেন ইংরেজি ও আধুনিক ভাষা বিভাগের সহযোগী অধ্যাপক সাদেকুল ইসলাম এবং সহযোগী অধ্যাপক মোঃ ফরহাদ হোসেন। ইংরেজি ও আধুনিক ভাষা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোমতাজুর রহমান এবং ইংরেজি ও আধুনিক ভাষা বিভাগের উপদেষ্টা অধ্যাপক ড. বিজয় লাল বসু উপস্থিত ছিলেন।

দেশের অন্যতম সেরা বেসরকারি বিশ্ববিদ্যালয় আইইউবিএটির যাত্রা শুরু হয়েছিল ১৯৯১ সালে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ও আইবিএ-এর সাবেক পরিচালক শিক্ষাবিদ প্রফেসর ড. এম আলিমউল্যা মিয়ান স্বনামধন্য এই প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম