Logo
Logo
×

কর্পোরেট নিউজ

ইনসেপ্টা এবং চ্যানেল আইয়ের উদ্যোগে ‘বিশ্ব শ্বেতী রোগ’ দিবস পালিত

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ২৮ জুন ২০২৪, ১১:৩৪ পিএম

ইনসেপ্টা এবং চ্যানেল আইয়ের উদ্যোগে ‘বিশ্ব শ্বেতী রোগ’ দিবস পালিত

ইনসেপ্টা ফার্মাসিটিক্যাল লি. এবং চ্যানেল আই-এর যৌথ উদ্যোগে ‘ইউনাইটেড বাই দ্য স্কিন’ শ্লোগান-এ পালিত হলো ‘বিশ্ব শ্বেতী রোগ’ দিবস ২০২৪। এ উপলক্ষে গত ২৬ জুন চ্যানেল আই অডিটোরিয়ামে ‘শ্বেতী রোগ এবং এর প্রচলিত কুসংস্কার ও প্রতিকার’ বিষয়ক একটি গোলটেবিল  বৈঠকের আয়োজন করা হয়।  দেশের স্বনামধন্য চর্মরোগ বিশেষজ্ঞগণ এতে অংশগ্রহণ করেন।

গোলটেবিল  বৈঠকে উল্লেখযোগ্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চর্ম ও যৌন ব্যাধি বিভাগ-এর  বিভাগীয় প্রধান প্রফেসর ডা. রাশেদ মোহাম্মদ খান, শহীদ মনসুর আলী মেডিকেল কলেজ-এর চর্ম ও যৌন রোগ বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান প্রফেসর মেজর অবসরপ্রাপ্ত ডা. মোহাম্মদ শহীদুল্লাহ, এনাম  মেডিকেল কলেজ-এর  চর্ম ও যৌন বিভাগের সহকারী অধ্যাপক ডা. ফাতেমা তুজ জোহরা,  স্যার সলিমুল্লাহ  মেডিকেল কলেজ হাসপাতালের চর্ম ও যৌন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মোহাম্মদ আকরাম হোসেন এবং  ইনসেপ্টা ফার্মাসিটিক্যালস লিঃ-এর ডিজিএম (মার্কেটিং) মোহাম্মদ মোস্তফা কামাল পাশা। অনুষ্ঠান সঞ্চালনা করেন ডক্টর জিয়াউল করিম। 

অনুষ্ঠানে বক্তারা বলেন,  শ্বেতী রোগ কোনো সংক্রামক ব্যাধি নয়। এই রোগ নিরাময়ে দরকার সঠিক চিকিৎসা ও সচেতনতা। দ্রুত এই  রোগ নির্ণয় করতে পারলে এ রোগের প্রতিকার করা সম্ভব। 

গোলবৈঠক টেবিলে উপস্থিত চর্মরোগ বিশেষজ্ঞগণ দেশের অন্যতম শীর্ষ ঔষধ উৎপাদনকারী প্রতিষ্ঠান ইনসেপ্টা ফার্মাসিটিক্যালকে ইউএস এফডিএ অনুমোদিত শ্বেতী রোগের সর্বাধুনিক ঔষধ ভিটিগো বাংলাদেশের বাজারে নিয়ে আসার জন্য সাধুবাদ জ্ঞাপন করেন। এদিকে সকালে ইনসেপ্টা ফার্মাসিটিক্যালস-এর কর্পোরেট অফিসে সমাবেশ ও বেলুন উড়িয়ে বিশ্ব  শ্বেতী রোগ দিবস ২০২৪ অনুষ্ঠানের শুভ সূচনা হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম