Logo
Logo
×

কর্পোরেট নিউজ

১১তম এশিয়ান ট্যুরিজম ফেয়ারের হসপিটালিটি পার্টনার হোটেল ইন্টারকন্টিনেন্টাল ঢাকা

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ১২ জুন ২০২৪, ০৬:৪০ পিএম

১১তম এশিয়ান ট্যুরিজম ফেয়ারের হসপিটালিটি পার্টনার হোটেল ইন্টারকন্টিনেন্টাল ঢাকা

১১ম এশিয়ান ট্যুরিজম ফেয়ার ২০২৪ (এটিএফ-ঢাকা) আয়োজনে হসপিটালিটি পার্টনার হিসেবে পর্যটন বিচিত্রার সঙ্গে একটি সমঝোতা (এমওইউ) স্মারক স্বাক্ষর করেছে পাঁচ তারকা হোটেল ইন্টারকন্টিনেন্টাল ঢাকা। পর্যটন শিল্পকে উৎসাহিত করার জন্য বুধবার (১২জুন) সকালে ইন্টারকন্টিনেন্টালের হলরুমে এ চুক্তি সই হয়। 

আন্তর্জাতিক কনভেনশন সেন্টার বসুন্ধারায় আগামী ১৯, ২০ ও ২১ সেপ্টেম্বর ১১তম এশিয়ান ট্যুরিজম ফেয়ার অনুষ্ঠিত হবে। উভয়পক্ষে চুক্তিতে সই করেন ইন্টারকন্টিনেন্টাল ঢাকার জেনারেল ম্যানেজার অশ্বনী নায়ার ও এশিয়ান ট্যুরিজম ফেয়ারের চেয়ারম্যান ও পর্যটন বিচিত্রার সম্পাদক মহিউদ্দিন হেলাল। 

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন এশিয়ান ট্যুরিজম ফেয়ারের উপদেষ্টা খবির উদ্দিন আহমেদ, মেলার পরিচালক বোরহান উদ্দিন, ইন্টারকন্টিনেন্টাল ঢাকার হেড অব অপারেশন ও সেলস অ্যান্ড মার্কেটিং ডিরেক্টর রেজওয়ান মারুফ, ডিরেক্টর অব ফিন্যান্স অ্যান্ড বিজনেস সাপোর্ট কামাল হোসেন মোরশেদ, মেলার পরিচালক বিজনেস ডেভেলপমেন্ট সালাউদ্দিন অটনসহ বিভাগের প্রধানগণ উপস্থিত ছিলেন।   

বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয় আনুষ্ঠানিকভাবে এ মেলার অনুমোদন করেছে। প্রতি বছরের ন্যায় এ বছরও বিশ্ব পর্যটন দিবস উদযাপনের একটি প্রাক-ইভেন্ট হিসেবে এ মেলাটি আয়োজন করা হবে।  

ইন্টারকন্টিনেন্টাল ঢাকার জেনারেল ম্যানেজার অশ্বনী নায়ার বলেন, ‘১১তম এশিয়ান ট্যুরিজম ফেয়ার-২০২৪ আয়োজনে হসপিটালিটি পার্টনার হিসাবে থাকতে পেরে আমরা খুবই উচ্ছ্বসিত, এটি বাংলাদেশের পর্যটন শিল্প উন্নয়নে একটি গুরুত্বপূর্ণ মেলা, যার বহুমাত্রিকতা রয়েছে, পর্যটন উন্নয়ন কার্যক্রমের সঙ্গে সমন্বিত উদ্যোগের পরিকল্পনা রয়েছে’।

তিনি আরও বলেন, ‘আন্তর্জাতিক হসপিটালিটি ব্রান্ড-ইন্টারকন্টিনেন্টাল ঢাকা, হোটেল অপারেশনের ক্ষেত্রে পরিবেশ বান্ধব ও উদ্ভাবনী বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। যা ১১তম এশিয়ান ট্যুরিজম ফেয়ারের বিভিন্ন আয়োজনের মাধ্যমে প্রদর্শন ও উপস্থাপনের পরিকল্পনা রয়েছে। আশা করছি, এ অংশীদারিত্বের মাধ্যমে স্থানীয় পর্যটনসহ আঞ্চলিক পর্যটনে আমাদের সংযোগ আরও গভীর হবে। একই সঙ্গে পর্যটন শিল্প উন্নয়নে আমাদের প্রতিশ্রুতিরও প্রতিফলন ঘটবে’।

এশিয়ান ট্যুরিজম ফেয়ারের চেয়ারম্যান ও পর্যটন বিচিত্রার সম্পাদক মহিউদ্দিন হেলাল বলেন, ’১১তম এশিয়ান ট্যুরিজম ফেয়ারের হসপিটালিটি পার্টনার বাংলাদেশের ঐতিহ্যপূর্ণ হোটেল, আন্তর্জাতিক ব্র্যান্ড ‘ইন্টারকন্টিনেন্টাল ঢাকা’ হওয়ায় পর্যটন শিল্পের প্রতি এ গুরুত্বপূর্ণ  স্টেক হোল্ডারের প্রতিশ্রুতি ও দায়িত্বশীলতার প্রকাশ ঘটেছে। আমরা আশা করছি, বিগত বছরের ধারাবাহিকতায় এ বছরও দেশ ও বিদেশের শতাধিক পর্যটন প্রতিষ্ঠানের অংশগ্রহণে আসন্ন ১১তম এশিয়ান ট্যুরিজম ফেয়ার ভ্রমণ পিপাসুদের কাছে গুরুত্বপূর্ণ হয়ে উঠবে’। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম