Logo
Logo
×

কর্পোরেট নিউজ

বিপিসিসিআইর নতুন সভাপতি হুমায়ুন রশীদ

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ২৯ মে ২০২৪, ১০:৩০ পিএম

বিপিসিসিআইর নতুন সভাপতি হুমায়ুন রশীদ

বাংলাদেশ-ফিলিপাইন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (বিপিসিসিআই) ২০২৪-২০২৬ মেয়াদে হুমায়ুন রশীদকে সভাপতি নির্বাচিত করেছে। সম্প্রতি রাজধানীর গুলশান ক্লাবে অনুষ্ঠিত বিপিসিসিআইর বার্ষিক সাধারণ সভায় (এজিএম) হুমায়ুন রশীদকে নতুন সভাপতি হিসেবে নির্বাচন করা হয়। 

বুধবার (২৯ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ও ফিলিপাইনের মধ্যে ব্যবসা ও বাণিজ্যের প্রসারে ২০১৩ সালে প্রতিষ্ঠিত হয় বিপিসিসিআই। দুই দেশের মধ্যে ব্যবসার পরিসর ও সুযোগ সম্প্রসারণ এবং শক্তিশালী করতে বাণিজ্য মেলা, ব্যবসায়িক প্রতিনিধিদলের সফর এবং নেটওয়ার্কিং অনুষ্ঠান আয়োজনে সক্রিয়ভাবে ভূমিকা রেখে আসছে বিপিসিসিআই। অন্যদিকে দেশের ব্যবসায়িক খাতে সুনামের সঙ্গে কাজ করে আসছেন এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন পিএলসির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হুমায়ুন রশীদ। এখন তিনি বিপিসিসিআইর নতুন সভাপতি হিসেবে সংগঠনটিকে নেতৃত্ব দেবেন। বিপিসিসিআইর পূর্ববর্তী পরিচালনা পর্ষদের অধীনে অর্জিত সাফল্যের ভিত্তিতে হুমায়ুন রশীদ আসিয়ান দেশগুলোর মধ্যে বাংলাদেশের ভাবমূর্তি শক্তিশালী করতে এবং সংশ্লিষ্ট দূতাবাসগুলোর সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে ভূমিকা রাখবেন।

নতুন সভাপতি হিসেবে নির্বাচিত হয়ে কৃতজ্ঞতা প্রকাশ করে হুমায়ুন রশীদ বলেন, ‘আমি বিপিসিসিআইর সভাপতি হিসেবে নির্বাচিত হতে পেরে সম্মানিত বোধ করছি। বাংলাদেশ ও ফিলিপাইনের মধ্যে ব্যবসায়িক সম্পর্ক জোরদারে আমি একসঙ্গে কাজের ব্যাপারে আশাবাদী। সবার সম্মিলিত প্রচেষ্টা এবং নিবেদনের মাধ্যমে উদ্ভাবন নিয়ে আসা এবং অর্থনৈতিক প্রবৃদ্ধি নিশ্চিত করার ক্ষেত্রে আমরা যৌথ লক্ষ্যের ভিত্তিতে এগিয়ে যাব।’

আসিয়ান দেশগুলোর সঙ্গে বাংলাদেশের সম্পর্ক জোরদারে গুরুত্বারোপ করে কাজ করছে বিপিসিসিআই; আর এমন গুরুত্বপূর্ণ সময়ে সংগঠনটির সভাপতি হিসেবে দায়িত্ব নিলেন হুমায়ুন রশীদ। হুমায়ুন রশীদের নেতৃত্বে বিপিসিসিআই আসিয়ান দেশগুলোর সঙ্গে বাংলাদেশের ব্যবসায়িক সম্পর্কের পরিসর বৃদ্ধি এবং বাংলাদেশের ব্যবসা ও বাণিজ্যিক স্বার্থ তুলে ধরার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে; যা একইসঙ্গে অর্থনৈতিক সহযোগিতার ক্ষেত্র বৃদ্ধি করবে এবং নতুন সম্পর্কের সুযোগ তৈরি করবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম