Logo
Logo
×

কর্পোরেট নিউজ

দ্রুততম সময়ের মধ্য বিনিয়োগের সব সেবা বিডা ওএসএস এ যুক্ত হবে

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ২৬ মে ২০২৪, ০৮:৫৭ পিএম

দ্রুততম সময়ের মধ্য বিনিয়োগের সব সেবা বিডা ওএসএস এ যুক্ত হবে

আজ ২৬ মে বিডা'র কনফারেন্স হলে, বিডা’র নির্বাহী চেয়ারম্যান (সিনিয়র সচিব) লোকমান হোসেন মিয়ার সভাপতিত্বে বিডা ওয়ান স্টপ সার্ভিস (ওএসএস) বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়, পর্যালোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব সালমান ফজলুর রহমান, এম.পি. মাননীয় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব মোহাম্মদ সালাহ উদ্দিন, সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মাননীয় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা জনাব সালমান ফজলুর রহমান বলেন দেশের উন্নয়নের জন্য বিনিয়োগ সেবা বিলম্ব করার কোন সুযোগ নেই, তাই বিনিয়োগ সংক্রান্ত সব সেবাকে দ্রুতই বিডা ওএসএস যুক্ত হতে হবে। যাতে বিনিয়োগকারীদের সেবা গ্রহণের জন্য অন্য কোন অফিস বা দপ্তরে  না যাওয়া লাগে। এ সময়ে তিনি বিনিয়োগ সেবা স্বচ্ছ ও দ্রুত প্রদান করার জন্য সেবা প্রদানকারী প্রতিষ্ঠান গুলোকে নির্দেশ দেন। 

সভায় বিশেষ অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব জনাব মোহাম্মদ সালাহ উদ্দিন বলেন, বর্তমান যে চ্যালেঞ্জ আমরা মোকাবেলা করছি সেখানে বিনিয়োগ খুবই গুরুত্বপূর্ণ, দেশি বিদেশি বিনিয়োগ বৃদ্ধির লক্ষ্যে আমাদের যাবতীয় প্রতিবন্ধকতা দূর করতে হবে এবং এই লক্ষ্যে সবাই কে এক সাথে কাজ করতে হবে। 

সভায় সভাপতির বক্তব্যে বিডা'র নির্বাহী চেয়ারম্যান ( সিনিয়র সচিব)  জনাব লোকমান হোসেন মিয়া বলেন, ভিয়েতনাম ২৯ দিনে, ইন্দোনেশিয়া ৪৮ দিনে এবং ৬০ দিনে বিনিয়োগ সংক্রান্ত সেবা গুলো প্রদান করে, বর্তমানে আমরা বিডা ওএসএস এর মাধ্যামে ১২৪ সেবা প্রদান করছি, আশা করি আগামী দুই তিন মাসের মধ্য বিনিয়োগের সব সেবা বিডা ওএসএস এ যুক্ত করতে পারবো। তখন বিনিয়োগসেবা গুলো আরো দ্রুত প্রদান করা সম্ভব হবে, এমনকি একমাসের মধ্যে সব বিনিয়োগ সেবা প্রদান করা যাবে।

সভায় বিডা’র নির্বাহী সদস্য মিজ মোহসিনা ইয়াসমিন ওয়ান স্টপ সার্ভিস (ওএসএস) বাস্তবায়ন ও অগ্রগতি প্রতিবেদন উপস্থাপন করেন। 

সভায় বিভিন্ন মন্ত্রনালয়/বিভাগের  সচিববৃন্দসহ বিভিন্ন দপ্তরের শীর্ষ কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন এবং নিজ নিজ দপ্তরের পক্ষে মতামত ব্যক্ত করেন এবং বিভিন্ন পরামর্শ তুলে ধরেন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম