Logo
Logo
×

কর্পোরেট নিউজ

স্মার্ট জনশক্তি তৈরিসহ বেসিসকে আন্তর্জাতিক পর্যায়ে নিতে চায় ‘টিম স্মার্ট’

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ০৬ মে ২০২৪, ১০:৪১ পিএম

স্মার্ট জনশক্তি তৈরিসহ বেসিসকে আন্তর্জাতিক পর্যায়ে নিতে চায় ‘টিম স্মার্ট’

স্মার্ট জনশক্তি তৈরি, জামানতবিহীন ঋণ প্রদান ও সফটওয়্যার শিল্পকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যাওয়ার লক্ষ্য নিয়ে এবারের বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস-এর (বেসিস) ২০২৪-২৬ মেয়াদের কার্যনির্বাহী কমিটির নির্বাচনের সবচেয়ে বড় প্যানেল পরিচিতি অনুষ্ঠিত হয়েছে। 

শহরের একটি পাঁচতারকা হোটেলে গতকাল রোববার সন্ধ্যায় এই অনুষ্ঠানের আয়োজন করে ‘টিম স্মার্ট’। অনুষ্ঠানে সফটওয়্যার শিল্পের সাথে সম্পৃক্ত দেশের বিভিন্ন পর্যায়ের স্বনামখ্যাত ব্যক্তি ও প্রতিষ্ঠানের প্রধানেরা উপস্থিত ছিলেন। এ সময় বেসিস-এর কার্যনির্বাহী কমিটির নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করতে যাওয়া ‘টিম স্মার্টের’ সদস্যরা তাদের সুনির্দিষ্ট পরিকল্পনা ও পথরেখা সবার কাছে তুলে ধরেন।  

এদিন রাজধানীর ভিন্ন তিনটি হোটেলে তিনটি প্যানেল আলাদা আলাদা অনুষ্ঠানের আয়োজন করে। হোটেল র্যাডিসন ব্লুতে অনুষ্ঠিত টিম স্মার্ট প্যানেলের আয়োজনে ছিল উপচে পড়া ভিড়। অনুষ্ঠানে বিপুল সংখ্যক ভোটারকে অংশ নিতে দেখা গেছে।

শেরাটন এবং ইন্টারকন্টিনেন্টাল হোটেলে ওয়ান টিম এবং টিম সাক্সেস অনুষ্ঠানের আয়োজন করে। তবে তিনটি অনুষ্ঠানেই যারা অংশ নিয়েছেন তারা জানান, অন্য দুটি অনুষ্ঠানের চেয়ে টিম স্মার্ট প্যানেলের অনুষ্ঠানে ছিল বেশি জমজমাট। 

অনুষ্ঠানে বেসিস-এর সাবেক সভাপতি মাহবুব জামান বলেন, ‘এই টিমের সব মেম্বারই তরুণ এবং ইন্ডাস্ট্রির সাথে সম্পৃক্ত। আমি তরুণদের শক্তিতে বিশ্বাসী, ইন্ডাস্ট্রির সাথে তাদের অভিজ্ঞতার কারণে আমি বিশ্বাস করি তারা বেসিস-এ পরিবর্তন আনবে এবং দেশের অর্থনীতিতে ভূমিকা রাখবে।’

এবারের নির্বাচনে একঝাঁক তরুণ উদ্যোক্তাদের সমন্বয়ে গঠিত ‘টিম স্মার্টের’ নেতৃত্ব দিচ্ছেন মোস্তাফিজুর রহমান সোহেল। তাঁর নেতৃত্বে শেষ মুহূর্তে সরব প্রচারে রয়েছে প্যানেলটি। আগামী ৮ মে রাজধানীর মহাখালীর রাওয়া কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে বেসিস ২০২৪-২৬ মেয়াদের কার্যনির্বাহী কমিটির নির্বাচন। 

প্যানেলের জেনারেল ক্যাটাগরিতে পরিচালক পদপ্রার্থী নগদ লিমিটেডের নির্বাহী পরিচালক নিয়াজ মোর্শেদ এলিট এ সময় বলেন, তরুণদের প্রশিক্ষণ দেওয়ার মাধ্যমে আধুনিক ও দক্ষ জনশক্তি তৈরির মাধ্যমে আমরা সরকারের স্মার্ট বাংলাদেশ ভিশনকে এগিয়ে নিয়ে যেতে চাই। যার মাধ্যমে সামনের দিনে আমাদের নিজেদের মেধা কাজে লাগিয়ে দক্ষ জনশক্তি তৈরি ও রপ্তানি করা যাবে, যারা দেশের আর্থিক অবস্থা পরিবর্তনে আরো বড় ভূমিকা পালন করবেন।

তিনি বলেন, ‘আমরা নগদ ডিজিটাল ব্যাংক নিয়ে আসতে যাচ্ছি, সামনের দিনে বেসিস সদস্যদেরসহ আমরা গ্রাহকদের জামানতবিহীন ঋণ প্রদান করতে পারব।’

সফটওয়্যারখাতের প্রবৃদ্ধিকে এগিয়ে নিতে আগামী দুই মাসের মধ্যে শেষ হতে যাওয়া ট্যাক্স হলিডেকে অন্তত ২০৪১ সাল পর্যন্ত বর্ধিত করা দরকার বলেও তিনি মন্তব্য করেন। 
এই নির্বাচনে টিম স্মার্টসহ মোট তিন প্যানেলের ৩৩জন প্রার্থীর মধ্য থেকে নিজেদের নেতা নির্বাচিত করবেন ১ হাজার ৪৬৪ জন ভোটার। এদের মধ্যে সাধারণ থেকে ৯৩২, সহযোগী থেকে ৩৮৯, অ্যাফিলিয়েট থেকে ১৩৪ ও আন্তর্জাতিক ক্যাটাগরি থেকে ৯ জন ভোটার হয়েছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম