Logo
Logo
×

কর্পোরেট নিউজ

সৃজনশীলতা ও উদ্ভাবনী প্রযুক্তির প্রসারে এআইইউবি সিএস ফেস্ট

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ২৭ এপ্রিল ২০২৪, ১০:৪৬ পিএম

সৃজনশীলতা ও উদ্ভাবনী প্রযুক্তির প্রসারে এআইইউবি সিএস ফেস্ট

শিক্ষার্থীদের মধ্যে প্রতিযোগিতা, উদ্ভাবনী প্রযুক্তিগত অগ্রগতি এবং সৃজনশীলতার প্রসারের লক্ষ্যে ২৬ এপ্রিল আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশে উদ্ভোধন হয়ে গেল অফিস অফ স্টুডেন্ট অ্যাফেয়ার্স কর্তৃক আয়োজিত ‘এআইইউবি সিএস ফেস্ট ২০২৪’, যার সার্বিক ব্যাবস্থাপনায় ছিল এআইইউবি কম্পিউটার ক্লাব।

কেক কাটার মাধ্যমে ফেস্টের উদ্বোধন করেন প্রধান অতিথি মো. ইস্তিয়াক আবেদীন (প্রতিষ্ঠাতা সদস্য  বোর্ড অফ ট্রাস্টি আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি), নাদিয়া আনোয়ার (প্রতিষ্ঠাতা সদস্য ও ভাইস-প্রেসিডেন্ট, অফিস অফ স্টুডেন্টস অ্যাফেয়ার্স)।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. বিকর্ণ কুমার ঘোষ (সাবেক সচিব, আইসিটি বিভাগ ও সাবেক ব্যবস্থাপনা পরিচালক, হাই-টেক পার্ক, সিইও গবেষণা ও উদ্ভাবন কেন্দ্র, এফবিসিসিআই)।

আরও উপস্থিত ছিলেন, মো আব্দুর রহমান, (প্রো-ভাইস চ্যানচেলর, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশে)। ড. মো. জাহিদুল ইসলাম খান (রেজিস্ট্রার, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি- বাংলাদেশ)। উপস্থিত ছিলেন, এস.এ.এম. মনজুর এইচ খান (পরিচালক অফিস অফ স্টুডেন্ট অ্যাফেয়ার্স)।

অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, মো. মসিউর রহমান(সিনিয়র প্রফেসর, ডীন, ফ্যাকাল্টি অফ সায়েন্স এন্ড টেকনোলজি ), প্রফেসর ড. দীপ নন্দি (অ্যাসোসিয়েট ডীন,ফ্যাকাল্টি অফ সায়েন্স এন্ড টেকনোলজি), অভিজিৎ ভৌমিক(অ্যাসোসিয়েট প্রফেসর,কম্পিউটার সায়েন্স বিভাগ স্পেশাল অ্যাসিস্ট্যান্ট,অফিস অব স্টুডেন্ট অ্যাফেয়ার্স ) এবং সম্মানিত শিক্ষককৃন্দ।

এরপর অতিথি বৃন্দ প্রতিযোগীদের তৈরী বিভিন্ন সায়েন্স প্রজেক্ট দেখেন, তাদের উদ্ভাবনী প্রতিভার প্রশংসা করেন এবং তাদের আরো উৎসাহিত করেন। 

বিগত বছরগুলোর শিক্ষার্থীদের উৎসাহ ও সফলতার ধারাবাহিকতায় এবারও আইসিটি ও ম্যাথ অলিম্পিয়াড,রোবোট সকার,ড্রোন রেসিংসহ  আরও আকর্ষণীয় প্রতিযোগিতার সংযোজনে সাজানো হয়েছে ‘এআইইউবি সিএস ফেস্ট ২০২৪’ এবং সাথে থাকছে অনেক নতুন চমক। দেশের সকল স্কুল, কলেজ  থেকে প্রায় হাজারের বেশী শিক্ষার্থী তাদের সৃজনশীলতা ও উদ্ভাবনী প্রতিভা প্রদর্শনের এই উন্মুক্ত মঞ্চে  অংশ নিচ্ছেন। ফেস্ট এর সার্বিক সহযোগিতায় সিলভার পার্টনার হিসেবে রয়েছে ব্রেইন স্টেশন-২৩ আরো রয়েছে থেরাপ (বিডি) লিমিটেড।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম