Logo
Logo
×

কর্পোরেট নিউজ

নর্থ সাউথের স্থাপত্য বিভাগের বার্ষিক প্রোগ্রাম সম্পন্ন

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ০৯ মার্চ ২০২৪, ০৯:৫১ পিএম

নর্থ সাউথের স্থাপত্য বিভাগের বার্ষিক প্রোগ্রাম সম্পন্ন

নর্থ সাউথ ইউনিভার্সিটির (এনএসইউ) স্থাপত্য বিভাগ তাদের ৬ষ্ঠ বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান ‘ধ্রুপদ’ উদযাপন করেছে আলো ও রঙের উজ্জ্বল সমারোহ এবং শিক্ষার্থী ও শিক্ষকদের মনোমুগ্ধকর পারফরম্যান্সের মাধ্যমে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ভাইস চ্যান্সেলর, প্রফেসর আতিকুল ইসলাম; কোষাধ্যক্ষ, প্রফেসর আব্দুর রব খান; এবং ডিন প্রফেসর, ড. জাবেদ বারী, প্রফেসর ড. হাসান মাহমুদ রেজা, প্রফেসর ড. হেলাল আহমদ, প্রফেসর এস.কে. তৌফিক এম. হক; বিভাগীয় চেয়ারপার্সন ড. নন্দিনী আউয়াল, ড. সাইফুল ইসলাম; এবং অমিতি কুন্ডু।

‘ধ্রুপদ’ একটি সাংস্কৃতিকভাবে সমৃদ্ধ অনুষ্ঠান, যা নর্থ সাউথ ইউনিভার্সিটির স্থাপত্য বিভাগ নিজ শিক্ষার্থীদের বহুমুখী প্রতিভা ও গুণাবলীর প্রদর্শনের জন্য আয়োজন করে। এর প্রাথমিক সূচনা একটি সঙ্গীত উৎসব হিসেবে হলেও পরে সময়ের সাথে বিকশিত হয়ে, এখন এটি দৃশ্য ও অভিব্যক্তিমূলক শিল্পের বিভিন্ন রূপের পরিপূর্ণ মিলনমেলা।

অনুষ্ঠানটিতে প্রধানত সব ধরনের ঐতিহ্যবাহী, ধ্রুপদী, লোকজ এবং সমসাময়িক সঙ্গীত ও নৃত্য, কবিতা আবৃত্তি, এবং বাংলা সাহিত্য থেকে ছোট নাটক পরিবেশিত হয়। অনুষ্ঠানটিতে পারস্পরিক বিনিময়েরও সুযোগ করে দেয়া হয় চিত্রাঙ্কন আয়োজনের মাধ্যমে ।

এ আয়োজনের উদ্দেশ্য কেবল প্রতিটি শিক্ষার্থীর বৈচিত্র্যময় সৃজনশীল ক্ষমতা উদযাপনই নয়, একই সাথে শিক্ষার্থী ও শিক্ষকদের মধ্যে সুসম্পর্ক গড়ে তোলা এবং আত্মীয়তা ও প্রাতিষ্ঠানিক সৌর্হাদ্যের অনুভূতি জাগিয়ে তোলা। এ উৎসবমুখর পরিবেশে শিক্ষার্থীরা তাদের লেখাপড়ার চাপ থেকে বিরতি নিয়ে সহপাঠীদের সাথে নিজ নিজ প্রতিভার চর্চায় অংশগ্রহণ করতে পারে।

অনুষ্ঠানের স্পন্সর হ্যাচ লিমিটেড, এবং সহকারী স্পন্সর তিলোত্তমা বেঙ্গল গ্রুপ, তাইয়েবা বিল্ডারস লিমিটেড, বহু, পেরিস্টাইল আর্কিটেক্ট।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম