Logo
Logo
×

কর্পোরেট নিউজ

ভেটেরিনারি সেক্টরে এক দিগন্ত উন্মোচন

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ০৪ মার্চ ২০২৪, ১১:২৬ পিএম

ভেটেরিনারি সেক্টরে এক দিগন্ত উন্মোচন

গত ০৪ মার্চ এ উন্মোচিত হলো ভেটেরিনারি সেক্টরে এক নতুন দিগন্ত। যোগ হলো নিরাপদ ও সুস্থ খামারের এক নতুন পথচলা যা ফার্মে আনবে সহজ সমাধান, গবাদিপ্রাণীর চিকিৎসায় যোগ করবে নতুন মাত্রা। উন্নত প্রযুক্তির এই নিরাপদ ব্যবহারই ভবিষ্যতে অবসান ঘটাবে অপরিকল্পিত এন্টিবায়োটিকের উপর নির্ভরশীলতা। এগ্রোভেট ডিভিশন, স্কয়ার ফার্মাসিউটিক্যালস পিএলসি জার্মানীর স্বনামধন্য “Boehringer Ingelheim” এর সাথে যৌথভাবে বাংলাদেশে নিয়ে এল ফুট এন্ড মাউথ ডিজিজ (ক্ষুরা রোগ) এর ভ্যাকসিন, AFTOVAXPUR। 

ওয়েস্টিন ঢাকার বলরুমে অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্কয়ার ফার্মাসিউটিক্যালস পিএলসি এর ম্যানেজিং ডিরেক্টর জনাব তপন চৌধুরী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন “Boehringer Ingelheim” এর এনিমেল হেলথ এর কান্ট্রি হেড এবং ডিরেক্টর (ইন্ডিয়া) Dr. Vinod Gopal।

অনুষ্ঠানে Key Note Speaker হিসেবে বক্তব্য রাখেন সিভাসু এর সাবেক ভিসি এবং ওয়ান হেল্থ এর ন্যাশনাল কোঅর্ডিনেটর, অধ্যাপক ডাঃ নিতিশ চন্দ্র দেবনাথ। নিরাপদ ভ্যাকসিন এর ব্যবহার ও ফার্মের নতুন সমাধান হিসেবে AFTOVAXPUR ভ্যাকসিন সম্পর্কে বিস্তারিত বক্তব্য রাখেন Boehringer Ingelheim এর টেকনিক্যাল ডিরেক্টর Boehringer Ingelheim এবং টেকনিক্যাল ও মার্কেটিং ম্যানেজার Dr. Mohamed Alnahrawy। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ অধিদপ্তরের ডিরেক্টর জেনারেল জনাব ডাঃ মো: রিয়াজুল হক, ঔষধ প্রশাসন অধিদপ্তর এর ডিরেক্টর জেনারেল মেজর জেনারেল মোহাম্মদ ইউসুফ। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ অধিদপ্তর, ঔষধ প্রশাসন অধিদপ্তর, ওয়ান হেলথ্, এফএও (ঋঅঙ), বাংলাদেশ সেনাবাহিনী, বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকবৃন্দসহ সরকারের বিভিন্ন পর্যায়ের ঊর্ধতন কর্মকর্তাবৃন্দ। 

অনুষ্ঠানে ডেইরি সেক্টরের অভিজ্ঞ ব্যক্তিবর্গেরা উপস্থিত থেকে তাদের ডেইরি ইন্ডাস্ট্রি সম্পর্কে বাস্তব অভিজ্ঞতা উপস্থিত সকলের সাথে শেয়ার করেন এবং একই সাথে বর্তমান ডেইরি সেক্টরের নানাবিধ বিষয় এবং ভ্যাকসিন ব্যবহারের প্রয়োজনীয়তা তুলে ধরেন।
বাংলাদেশের ডেইরি সেক্টরের স্বনামধন্য প্রতিষ্ঠানের বিশিষ্ট ব্যাক্তিবর্গ  অনুষ্ঠানে অংশগ্রহণ করে তাদের মূল্যবান মতামত তুলে ধরেন। 

সম্মেলনে আগত অতিথিদের অর্ভ্যথনা জানান স্কয়ার ফার্মাসিউটিক্যালস পিএলসি এর এগ্রোভেট ডিভিশন এর সিনিয়র ম্যানেজার জনাব আরিফুজ্জামান এবং রুবাইয়াত নূরুল হাসান। অনুষ্ঠানের সার্বিক পরিচালনা করেন এগ্রোভেট ডিভিশন এর জেনারেল ম্যানেজার জনাব জয়ন্ত দত্ত গুপ্ত। নৈশ ভোজের মাধ্যমে অনুষ্ঠানের সফল সমাপ্তি ঘটে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম