Logo
Logo
×

কর্পোরেট নিউজ

পরিবেশবান্ধব ক্ষুদ্র উদ্যোগ মেলা শুরু আগামীকাল

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৩৮ পিএম

পরিবেশবান্ধব ক্ষুদ্র উদ্যোগ মেলা শুরু আগামীকাল

পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্টের (এসইপি) আওতায় ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আগামীকাল শুরু হয়ে ১০ ফেব্রুয়ারি তিন দিনব্যাপী ‘সুপণ্য সমাহার পরিবেশবান্ধব ক্ষুদ্র উদ্যোগ মেলা চলবে।  

ক্ষুদ্র উদ্যোগে পরিবেশগত শ্রেষ্ঠ অনুশীলন রপ্তকরণের মাধ্যমে উন্নতমানের পণ্য উৎপাদন ও মূল্য সংযোজিত পণ্য বিপণনে সহায়তা করার লক্ষ্য নিয়ে ২০১৮ সাল থেকে পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) ‘সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি)’ বাস্তবায়ন করে আসছে।

প্রকল্পের সহায়তাপ্রাপ্ত ক্ষুদ্র উদ্যোক্তাদের উৎপাদিত নিরাপদ পণ্যের প্রচার, প্রসার ও বাজার সংযোগ বৃদ্ধির লক্ষ্য নিয়ে এই মেলা আয়োজিত হতে যাচ্ছে।

বৃহস্পতিবার সকাল ১১টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের কার্নিভাল হলে মেলা উদ্বোধন করবেন পিকেএসএফ-এর চেয়ারম্যান ড. এম. খায়রুল হোসেন। 

মেলায় প্রকল্পের সহায়তাপ্রাপ্ত ক্ষুদ্র উদ্যোক্তাদের ৭৭টি স্টলের পাশাপাশি প্রকল্প বাস্তবায়নকারী পিকেএসএফের ৪৭টি সহযোগী সংস্থারও স্টল থাকবে, যেখানে ক্ষুদ্র উদ্যোক্তাদের উৎপাদিত বৈচিত্র্যময় নিরাপদ পণ্য প্রদর্শিত হবে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮ পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।

সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট (এসইপি) পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এবং বিশ্বব্যাংকের যৌথ অর্থায়নে পরিচালিত। প্রকল্পের ৬৪টি উপ-প্রকল্পের আওতায় ৪৭টি সহযোগী সংস্থার মাধ্যমে দেশের ৩৭টি জেলার ৬৫ হাজারের বেশি ক্ষুদ্র উদ্যোক্তাকে আর্থিক ও কারিগরি সহায়তা প্রদান করা হয়েছে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম