Logo
Logo
×

কর্পোরেট নিউজ

বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনে মহান বিজয় দিবস উদযাপন

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ২১ ডিসেম্বর ২০২৩, ০৭:৩৬ পিএম

বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনে মহান বিজয় দিবস উদযাপন

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের উদ্যোগে মহান বিজয় দিবস ২০২৩ উদযাপন উপলক্ষে বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের প্রধান কার্যালয়ের ড. আনোয়ার হোসেন অডিটরিয়ামে ২০ ডিসেম্বর ২০২৩ খ্রি. রোজ বুধবার “জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের আদর্শ, চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার এবং বিজয় দিবসের তাৎপর্য”-শীর্ষক আলোচনা ও সিম্পোজিয়াম অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সাবেক মাননীয় মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা স্থপতি ইয়াফেস ওসমান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একই মন্ত্রণালয়ের সন্মানিত সচিব জনাব মোঃ আলী হোসেন। সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা স্থপতি ইয়াফেস ওসমান তার বক্তৃতায় উল্লেখ করেন যে, ১৬ ডিসেম্বরের আমাদের স্মরণ করা দরকার আমরা কোথা থেকে এসেছি, কী করছি এবং কী করা উচিৎ।

তিনি সবাইকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে সামনে এগিয়ে যাওয়ার আহ্বান করেন। অনুষ্ঠানে  “জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের আদর্শ, চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার এবং বিজয় দিবসের তাৎপর্য” -এর উপর তথ্যচিত্র প্রদর্শন করেন মানব সম্পদ বিভাগের পরিচালক ড. মোঃ শাকিল আহমেদ। আলোচনা ও সিম্পোজিয়ামের বিষয়বস্তুর উপর গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের সদস্য (পরিকল্পনা) অধ্যাপক ডা. শামীম মমতাজ ফেরদৌসী বেগম, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের আওতাধীন সংস্থা প্রধানগণ এবং মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ । অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ডা. অশোক কুমার পাল।

 বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ, মন্ত্রণালয়ের আওতাধীন সংস্থাপ্রধানগণ, বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের পরমাণু বিজ্ঞানীগণ ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম