Logo
Logo
×

কর্পোরেট নিউজ

বর্ণাঢ্য আয়োজনে এলজিইডিতে মহান বিজয় দিবস পালন

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ১৬ ডিসেম্বর ২০২৩, ০৭:৪৯ পিএম

বর্ণাঢ্য আয়োজনে এলজিইডিতে মহান বিজয় দিবস পালন

১৬ ডিসেম্বর ২০২৩ শনিবার মহান বিজয় দিবসে এলজিইডি সদরদপ্তরে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম, এমপি। 

এ সময় স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইব্রাহিম, এলজিইডির প্রধান প্রকৌশলী মোঃ আলি অখতার হোসেন, এলজিইডির সর্বস্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। এলজিইডিতে বিজয় মেলা উদ্বোধন করেন এলজিআরডি মন্ত্রী। পরে কামরুল ইসলাম সিদ্দিক মিলনায়তনে বিজয় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এলজিআরডি মন্ত্রী মোঃ তাজুল ইসলাম, এমপি বলেন, আজকের এই দিনটি অর্জিত হয়েছে এক সাগর রক্তের বিনিময়ে। এদেশ গড়তে স্বপ্ন দেখেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার দেখানো স্বপ্নই বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশ আজ দুর্বার গতিতে এগিছে যাচ্ছে। ২০৩০ সালে দেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে, ২০৪১ সালে উন্নত দেশে পরিণত হবে। 

তিনি আরো বলেন, দেশ গঠনে এলজিইডির প্রকৌশলীগণ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি অবকাঠামো নির্মাণে টেকসই ও  গুণগত মানের ওপর তাগিদ দেন। আজ গ্রাম গঞ্জে পাকা সড়ক, ব্রিজসহ নানা অবকাঠামো নির্মাণের ফলে কৃষকের ভাগ্যের উন্নয়ন হয়েছে। সভায় বিশেষ অতিথির বক্তব্যে স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইব্রাহিম বলেন, এলজিইডি একটি দেশের অন্যতম সেরা প্রতিষ্ঠান যে প্রতিষ্ঠান দেশের মানুষের অর্থনৈতিক মুক্তির জন্য কাজ করছে। আজ শহর গ্রামে নানাবিধ উন্নয়নে এলজিইডি ভূমিকা রাখছে। এলজিইডি ঢাকা শহরে প্রথম উড়াল সড়ক নির্মাণ করেন। সভার সভাপতি এলজিইডির প্রধান প্রকৌশলী মোঃ আলি আখতার হোসেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রাজ্ঞ নেতৃত্ব ও সঠিক পথ নকশায় দেশ আজ মধ্যম আয়ের দেশের কাতারে উঠে এসেছে। আর্থসামাজিক উন্নয়নে দেশ যে অভাবনীয় সাফল্য দেখিছেন, দেশ বিদেশে আজ সর্বজনবিদিত। সমৃদ্ধির এই অভিযাত্রায় গ্রামীণ ও নগর অবকাঠামো উন্নয়নে এলজিইডির সম্পৃক্ততা ব্যাপক। দেশব্যাপী গ্রামীণ সড়ক নেটওয়ার্ক তৈরি সড়ক পরিবহন ক্ষেত্রে এলজিইডি অনন্য সাফল্য দেখিছেন। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এলজিইডির অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোঃ নূর হোসেন হাওলাদার। সভায় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব ড. মোঃ আমিনুল ইসলাম, ড. শের আলী। এলজিইডির অতিরিক্ত প্রধান প্রকৌশলীগণ ও তত্ত্বাবধায়ক প্রকৌশলীগণ, প্রকল্প পরিচালকগণ এবং এলজিইডির সর্বস্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম