Logo
Logo
×

কর্পোরেট নিউজ

ন্যাশনাল হাউজিংয়ের বন্ড অনুমোদন

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ০২ ডিসেম্বর ২০২৩, ১১:০১ পিএম

ন্যাশনাল হাউজিংয়ের বন্ড অনুমোদন

শেয়ারবাজারে তালিকাভুক্ত ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স লিমিটেডকে বন্ড ইস্যু করার অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এই বন্ড ছেড়ে কোম্পানিটি বাজার থেকে ৩৭৪ কোটি টাকা সংগ্রহ করবে। বিএসইসি সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা যায়, বন্ডটি হবে নন-কনভার্টেবল, আন-সিকিউরিড, ফুল্লি রিডেম্বল, আনসিকিউরড এবং ফার্স্ট জিরো-কুপন বন্ড। এর ডিসকাউন্ট রেট হবে ৯ শতাংশের মধ্যে। প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও উচ্চ সম্পদধারী ব্যক্তি বিনিয়োগকারীদের মধ্যে এই বন্ডের ইউনিট বরাদ্দ করা হবে। ইউনিটের অভিহিত মূল্য হবে ১ লাখ টাকা।

এই বন্ড ইস্যুর মাধ্যমে টাকা উত্তোলন করে ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স লিমিটেড আর্থিক প্রতিষ্ঠানের হাউজিং/মটগেজ মার্কেট সেগমেন্টে ঋণ প্রদানের জন্য ব্যবহার করবে। তবে, আয়ের ১০ শতাংশ সরকারি সিকিউরিটিজে বিনিয়োগ করা হবে।

বন্ডটির ট্রাস্টি হিসেবে দায়িত্ব পালন করবে আইডিএলসি ইনভেস্টমেন্ট লিমিটেড। আর এর অ্যারেঞ্জারের দায়িত্বে থাকবে ব্র্যাক ইপিএল ইভেস্টমেন্ট লিমিটেড। আলোচিত বন্ডটি স্টক এক্সচেঞ্জের অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে তালিকাভুক্ত হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম