Logo
Logo
×

কর্পোরেট নিউজ

ব্র্যাক ব্যাংকের সঙ্গে যুক্ত হলো আরও ৯টি রেমিটেন্স পার্টনার

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ০২ ডিসেম্বর ২০২৩, ১০:৫৯ পিএম

ব্র্যাক ব্যাংকের সঙ্গে যুক্ত হলো আরও ৯টি রেমিটেন্স পার্টনার

প্রবাসী বাংলাদেশিদের দেশে টাকা পাঠানো আরও সহজ করতে ব্র্যাক ব্যাংক ৯টি বিশ্বখ্যাত এক্সচেঞ্জ কোম্পানিকে যুক্ত করে, নিজেদের আন্তর্জাতিক রেমিটেন্স নেটওয়ার্ক আরো সম্প্রসারিত করেছে।  

নতুন এক্সচেঞ্জ কোম্পানিগুলোর মধ্যে তিনটি যুক্তরাজ্যে, দুটি সিঙ্গাপুরে এবং একটি করে জাপান, মালয়েশিয়া, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে। যেহেতু ব্র্যাক ব্যাংক তার দ্রুত ও নিরাপদ ডিজিটাল রেমিটেন্স চ্যানেলের জন্য সুপরিচিত, সেহেতু এইদেশগুলোতে প্রবাসী বাংলাদেশিরা এখন থেকে স্বাচ্ছন্দ্য ও সুবিধা উপভোগ করতে পারবেন।   

এই সম্প্রসারণ কেবলমাত্র লেনদেন সেবা প্রদানের মধ্যেই সীমাবদ্ধ না। এটি অর্থ প্রেরকদেরকে দেশে টাকা পাঠানোর জন্য বিভিন্ন ধরনের বিকল্প সমাধানের মাধ্যমে নতুন সম্ভাবনার সৃষ্টি করে। এই পার্টনারদের মধ্যে অনেকেই প্রেরকদের অ্যাপ-ভিত্তিক নগদবিহীন লেনদেনের সুবিধা প্রদানের মাধ্যমে একটি সম্পূর্ণ ডিজিটাল রেমিটেন্স অভিজ্ঞতা দেয়।

এছাড়াও, প্রবাসীরা তাদের ব্র্যাক ব্যাংক অ্যাকাউন্টে তাৎক্ষণিকভাবে রিয়েল-টাইম লেনদেনে টাকা পাঠানোর পাশাপাশি, আস্থা সুপার অ্যাপ দ্বারা চালিত ইন্টারনেট ব্যাংকিংয়ের সমস্ত সুবিধা উপভোগ করতে পারেন। 

এই পদক্ষেপের মাধ্যমে, মধ্যপ্রাচ্য থেকে দক্ষিণ-পূর্ব এশিয়া এবং দূরপ্রাচ্য থেকে মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও আফ্রিকা পর্যন্ত বিশ্বের বিভিন্ন প্রান্তের প্রবাসীদের সাথে রেমিটেন্স সুবিধাভোগীদেরকে আরো সংযুক্ত করেছে ব্র্যাক ব্যাংক। 

রেমিটেন্স নেটওয়ার্ক সম্প্রসারণ প্রসঙ্গে ব্র্যাক ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন বলেন, ‘ব্র্যাক ব্যাংক শুধু রেমিটেন্সের সুবিধাই দিচ্ছে না, আরো চমৎকার অভিজ্ঞতার সৃষ্টি করছে। রেমিটেন্স প্রক্রিয়াকে আরো দ্রুত এবং সাশ্রয়ী করার পাশাপাশি, ব্যবহারকারীদের জন্য আরো সহজ ও সুবিধাজনক করার একটি দৃঢ় পদক্ষেপ আমাদের এই নতুন পার্টনারশিপ।’

তিনি আরো বলেন, ‘ব্র্যাক ব্যাংক বিশ্বাস করে যে প্রবাসী এবং দেশে তাদের প্রিয়জনদের সাথে এর যাত্রা কেবল রেমিটেন্সে থেমে থাকে না, বরং শুরু হয় মাত্র। আমরা এই গ্রাহকদের জন্য একটি ৩৬০° প্রোডাক্ট স্যুট অফার করি। তাদেরকে পরিপূর্ণ আর্থিক অন্তর্ভুক্তির দিকে পরিচালিত করার লক্ষ্যে, আমরা সেভিংস অ্যাকাউন্ট থেকে শুরু করে লোন সুবিধা পর্যন্ত তাদের আর্থিক সাক্ষরতা এবং পরামর্শ প্রদান করতে চাই। একইসাথে, ব্যাংকিং চ্যানেলে রেমিটেন্স প্রবাহ বৃদ্ধি করে আমরা জাতীয় উন্নয়নে অবদান রাখতে প্রতিশ্রুতিবদ্ধ।’ 

ব্যাংকের ডিজিটাল চ্যানেলের পাশাপাশি, রেমিটেন্স সুবিধাভোগীরা ব্র্যাক ব্যাংকের ১৮৭টি শাখা, ৩৬টি উপশাখা এবং ১,০৪০টি এজেন্ট ব্যাংকিং আউটলেট থেকে নগদ অর্থ সংগ্রহ করতে পারেন।

রেমিটেন্স পাঠানোর জন্য বাংলাদেশি প্রবাসীরা সরাসরি ব্র্যাক ব্যাংকের প্রোডাক্টসমূহ থেকে প্রবাসী অ্যাকাউন্ট, এনএফসিডি অ্যাকাউন্ট খোলা, এফডি এবং ডিপিএস ইস্যু করা, সরকারি এনআরবি বন্ড কেনা ইত্যাদি সহ সব ধরনের ব্যাংকিং সেবা পেতে probashi@bracbank.com-এ ই-মেইল করতে পারেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম