Logo
Logo
×

কর্পোরেট নিউজ

সায়মা ওয়াজেদকে স্বাস্থ্য অধিদপ্তরের অভিনন্দন

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ০২ নভেম্বর ২০২৩, ০৪:৪২ পিএম

সায়মা ওয়াজেদকে স্বাস্থ্য অধিদপ্তরের অভিনন্দন

১ নভেম্বর বাংলাদেশের জন্যে অত্যন্ত গর্বের ও আনন্দের দিন। আজ বিশ্ব সংস্থার অনুষ্ঠিত নির্বাচনে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)-র দক্ষিণ পূর্ব এশিয়া আঞ্চলিক (SEARO) (Regional Director) পদে নিরংকুশ সংখ্যাগরিষ্ঠতায় বিজয়ী হয়েছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মনোনীত প্রাণী, বিশ্ব স্বাস্থ্য সংস্থা মহাপরিচালক মহোদয়ের মানসিক স্বাস্থ্য ও অটিজম বিষয়ক উপদেষ্টা, খ্যাতনামা ক্লিনিক্যাল মনোবিজ্ঞানী, বাংলাদেশ সায়মা ওয়াজেদ।

ভারতের রাজধানী নয়াদিল্লীতে অনুষ্ঠিত এই সম্মেলনে জনাব সায়মা ওয়াজের পূর্ব এশিয়ার স্বাস্থ্যখাতকে কেন্দ্র করে তার যে ভিশন ও পরিকল্পনা তুলে ধরেছেন তা এই অঞ্চলের জনসাধারণের স্বাস্থ্যসেবার মানোন্নয়নে যুগান্তকারী ভূমিকা পালন করবে বলে আমরা মনেপ্রাণে বিশ্বাস করি। 

আঞ্চলিক পরিচালক নির্বাচনে দক্ষিণ পূর্ব এশিয়ার hot Asia নেতৃবৃন্দের সংখ্যাগরিষ্ঠ সমর্থন তাঁর প্রতি অনুরূপ আস্থার প্রতিফলনস্বরূপ। তাঁর এর এই Delhidia সাফল্যে স্বাস্থ্যব্যবস্থাপনার বৈশ্বিক মঞ্চে বাংলাদেশ পেলো এক নতুন অভিভাবক যা বাংলাদেশের পাশাপাশি পুরো দক্ষিণ পূর্ব এশিয়াকে টেকসই উন্নয়ন ল (SDG). ইউনিভার্সাল হেলথ কাভারেজ, প্যান্ডেমিক প্রস্তুতি ও মানসিক স্বাস্থ্য ও অটিজম সহ স্বাস্থ্য বিষয়ক সকল খাতে কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জনে সুদূরপ্রসারী ভূমিকা রাখবে।

the

বিশ্ব স্বাস্থ্য সংস্থার আঞ্চলিক পরিচালক (Regional Director) প্রথম বাংলাদেশী হিসেবে নির্বাচিত হওয়ার এই গৌরব আজ পুরো বাংলাদেশের। 

এ বিষয়ে আনন্দিত স্বাস্থ্য অধিদপ্তর এর সকল কর্মকর্তা-কর্মচারী। এই নির্বাচনকে কেন্দ্র করে গত ৩

মাস ধরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় কর্তৃক মনোনীত স্বাস্থ্য অধিদপ্তর এর যে টিন নিরলসভাবে কাজ করেছেন তাদেরকে জানাই আন্তরিক কৃতজ্ঞতা ও অভিনন্দন। 

আগামী ০১ ফেব্রুয়ারি ২০১৪ ইং হতে জনাব সায়মা ওয়াজেদ দক্ষিণ পূর্ব এশিয়ার স্বাস্থ্য

খাতের এই গুরুত্বপূর্ণ পদে আসীন হবেন। আমরা আশা করি, তার মেধা, মনন, প্রজ্ঞা, দূরদর্শী চিন্তাধারা ও বলিষ্ট নেতৃত্বে এগিয়ে যাবে বাংলাদেশ সহ পুরো দক্ষিণ পূর্ব এশিয়ার স্বাস্থ্য খাত। জনাব সায়মা ওয়াজেদ মহোদয়ের এই পথচলায় স্বাস্থ্য অধিদপ্তর সার্বিক সহযোগী হওয়ার প্রত্যয় প্রকাশ করছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্রী, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুযোগ্য তনয়া জনাব সায়মা ওয়াজেদকে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে জানাই অনিঃশেষ অভিনন্দন ও শুভকামনা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম