Logo
Logo
×

কর্পোরেট নিউজ

ইষ্টার্ণ হাউজিং লিমিটেড এর ৫৯ তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২৩, ১১:৪৩ পিএম

ইষ্টার্ণ হাউজিং লিমিটেড এর ৫৯ তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

ইষ্টার্ণ হাউজিং লিমিটেড এর ৫৯তম বার্ষিক সাধারণ সভা ১৮ অক্টোবর, ২০২৩ তারিখে ভার্চুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত হয়। বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান মনজুরুল ইসলাম। উক্ত সভায় কোম্পানির পরিচালনা পর্ষদের সদস্য জনাবা সুরাইয়া বেগম, আবু লুৎফে ফজলে রহিম খান, মো. আব্দুর রহিম চৌধুরী, মো. মোস্তাফিজুর রহমান, স্বতন্ত্র পরিচালক মো. রফিকুল ইসলাম ও কাশেম হুমায়ুন, ব্যবস্থাপনা পরিচালক জনাব ধীরাজ মালাকার, কোম্পানির সিএফও আসাদুল ইসলাম, এফসিএ, এফসিএস, অভ্যন্তরীণ নিরীক্ষা প্রধান মো. মনিরুজ্জামান ও কোম্পানি সচিব সেলিম আহমেদসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বিপুল সংখ্যক শেয়ারহোল্ডার উপস্থিত ছিলেন। 

সভায় শেয়ার হোল্ডারবৃন্দ কোম্পানির ৩০ জুন ২০২৩ তারিখে সমাপ্ত অর্থ বছরের পরিচালকমন্ডলীর প্রতিবেদন, নিরীক্ষিত হিসাব এবং এর উপর নিরীক্ষকগণের প্রতিবেদন অনুমোদন করেন। এছাড়াও সভায় শেয়ার হোল্ডারবৃন্দ ২০২২-২০২৩ অর্থ বছরের জন্য ২৫% নগদ লভ্যাংশ অনুমোদন করেন।

২০২২-২৩ অর্থ বছরে কোম্পানির বিক্রির পরিমাণ ছিল ৩০৮.০০ কোটি টাকা যা বিগত অর্থ বছরে ছিল ৩৩১.০০ কোটি টাকা। কোম্পানির কর-পরবর্তী মুনাফা ছিল ৬৮.৮০ কোটি টাকা যা বিগত অর্থ বছরে ছিল ৫৪.৯১ কোটি টাকা, প্রবৃদ্ধির হার ২৫%। শেয়ার প্রতি আয় ছিল ৭.৭১ টাকা যা পূর্ববর্তী বছরে ছিল ৫.৮৮ টাকা। 

ব্যবস্থাপনা পরিচালক ধীরাজ মালাকার কোম্পানির ভবিষ্যৎ পরিকল্পনা উল্লেখ করে জানান উত্তরার চলাবনে ২৬১ টি ফ্ল্যাট নির্মাণের কাজ শুরু করতে যাচ্ছে। সেই সাথে আফতাবনগরের জহুরুল ইসলাম সিটি প্রকল্পের ২য় ও ৩য় পর্বের প্রকল্প সম্প্রসারণের পরিকল্পনা করা হয়েছে। 

কোম্পানির চেয়ারম্যান মনজুরুল ইসলাম তার স্বাগত বক্তব্যে বলেন কোভিড-১৯ এর প্রভাবে এবং নির্মাণ সামগ্রীর অস্বাভাবিক মূল্য বৃদ্ধির ফলে আবাসন শিল্পে সংকট বিরাজমান। বিশেষ করে এ্যাপার্টমেন্ট/ফ্ল্যাট বিক্রির হার নিম্নমুখী। কোম্পানির প্লট বিক্রি সন্তোষজনক হওয়ায় কোম্পানি মুনাফা অর্জনে সক্ষম হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম