Logo
Logo
×

কর্পোরেট নিউজ

বিউবো চেয়ারম্যান হিসেবে দ্বিতীয়বার পুনঃনিযুক্ত হলেন প্রকৌশলী মাহবুবুর রহমান

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ৩১ আগস্ট ২০২৩, ০৮:২৭ পিএম

বিউবো চেয়ারম্যান হিসেবে দ্বিতীয়বার পুনঃনিযুক্ত হলেন প্রকৌশলী মাহবুবুর রহমান

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) চেয়ারম্যান হিসেবে দ্বিতীয় মেয়াদে এক বছরের জন্য পুনঃ নিয়োগ পেলেন প্রকৌশলী মো. মাহবুবুর রহমান। বুধবার গণমাধ্যমে এ সংক্রান্ত এক বিজ্ঞপ্তি জারি করা হয়।

এর আগে ২০২২ সালের ৩১ জানুয়ারি তিনি পিডিবির চেয়ারম্যান হিসেবে নিয়োগ পান। পরে ২০২২ সালের ১ সেপ্টেম্বর ওই পদে তিনি পুনঃরায় নিযুক্ত হন। 

প্রকৌশলী মো. মাহবুবুর রহমান ১৯৬৩ সালের ১ সেপ্টেম্বর শরীয়তপুরে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮৬ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি ডিগ্রি অর্জন করেন। 

তিনি নরওয়ে সরকারের বৃত্তি নিয়ে নরওয়েজিয়ান ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি থেকে ১৯৯৫ সালে হাইড্রোপাওয়ার ইঞ্জিনিয়ারিংয়ে এমএসসি ডিগ্রি লাভ করেন। পরবর্তীতে তিনি এমবিএ ডিগ্রি নেন। 

এছাড়া তিনি যুক্তরাজ্যের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়, জাপানের কোচি বিশ্ববিদ্যালয়, অস্ট্রেলিয়ার মেলবোর্ন ইনস্টিটিউট অফ টেকনোলজি থেকে বিভিন্ন পেশাগত কোর্স সম্পন্ন করেন।

প্রকৌশলী মাহবুব ১৯৮৬ সালের ১ সেপ্টেম্বর সিদ্ধিরগঞ্জ বিদ্যুৎকেন্দ্রে সহকারী প্রকৌশলী হিসেবে যোগদান করেন। পরবর্তীতে তিনি উপবিভাগীয় প্রকৌশলী ও নির্বাহী প্রকৌশলী হিসেবে ২১০ মেগাওয়াট সিদ্ধিরগঞ্জ তাপ বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রকল্পের পরিচালক হিসেবে আইপিপি সেল-১ ও আইপিপি সেল-৩ এবং প্রধান প্রকৌশলী ও প্রাইভেট জেনারেশনের দায়িত্ব পালন করেন।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম