Logo
Logo
×

কর্পোরেট নিউজ

রোটারি ক্লাবের ৪০তম বোর্ড অফ ডাইরেক্টরস ইনস্টলেশন সেরেমনি

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ২৩ আগস্ট ২০২৩, ০৯:২০ পিএম

রোটারি ক্লাবের ৪০তম বোর্ড অফ ডাইরেক্টরস ইনস্টলেশন সেরেমনি

রোটারি ক্লাব অফ ঢাকা ডাউনটাউনের ৪০তম বোর্ড অফ ডাইরেক্টরস ইনস্টলেশন সেরেমনি ঢাকা ক্লাব লিমিটেডের স্যামসন এইচ চৌধুরী সেন্টারের দ্বিতীয় তলায় অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের ভাইস চ্যান্সেলর ড.রুবানা হক প্রধান অতিথি এবং রোটারী ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট-৩২৮১ এর ডিস্ট্রিক্ট গভর্নর মো. আশরাফুজ্জামান নান্নু বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 

এছাড়াও উপস্থিত ছিলেন, পাস্ট ডিস্ট্রিক্ট গভর্নরবৃন্দ, ডিস্ট্রিক্ট কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন ক্লাবের প্রেসিডেন্টবৃন্দ আর রোটারীক্লাব অফ ঢাকা ডাউনটাউনের সকল সদস্যবৃন্দ ও তাদের পরিবারের সদস্যগণ।

ড.রুবানা হক সুবিশাল রোটারি ইন্টারন্যাশনাল নেটওয়ার্কের মাধ্যমে স্থানীয় ও বৈশ্বিক উভয় পর্যায়ে রোটারিয়ানদের অসামান্য অবদানের প্রশংসা করেন। তিনি আশাবাদ ব্যক্ত করেন বলেন, দুস্থ সম্প্রদায়ের উন্নতির জন্য রোটারিয়ানদের অটল প্রতিশ্রুতি বজায় থাকবে এবং সব ধরনের বৈষম্য থেকে মুক্ত একটি অন্তর্ভুক্তিমূলক সমাজ গড়ে তুলবে।

তিনি উল্লেখ করেন, যে ইউনিভার্সিটির তিনি ভাইস চ্যান্সেলর সেখানে ১৫টি দেশের ১৫০০ সুবিধাবঞ্চিত শিক্ষার্থী বিনা মূল্যে পড়াশোনা করছে। 

তিনি বলেন, সুবিধাবঞ্চিত মানুষের প্রতি রোটারী এবং তাদের দায়বদ্ধতার জায়গা থেকে একসাথে কাজ করার সুযোগ আছে। সেইসাথে তিনি তার প্রতিষ্ঠানে সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের পাঠানোর জন্য রোটারিয়ানদের প্রতি আহ্বান জানান।

ডিস্ট্রিক্ট গভর্নর মো. আশরাফুজ্জামান নান্নু উল্লেখ করেন যে, ৩২৬টি রোটারী ক্লাবের সমন্বয়ে রোটারী ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩২৮১, বাংলাদেশ বিশ্বের বৃহত্তম রোটারী ডিস্ট্রিক্ট। প্রতি বছর ক্লাবগুলো সারাদেশে অসংখ্য প্রকল্প বাস্তবায়ন করছে যথা- রোগ প্রতিরোধ ও চিকিৎসা, পানি ও পয়ঃনিস্কাশন, মা ও শিশু স্বাস্হ্য, মৌলিক শিক্ষা ও স্বাক্ষরতা, অর্থনৈতিক এবং সম্প্রদায়ভিত্তিক উন্নয়ন, শান্তি এবং সংঘাত প্রতিরোধ/সমাধান, পরিবেশ। 

এবছর কারিগরি শিক্ষা, হেপাটাইটিস বি পরীক্ষা, মানসিক স্বাস্থ্য ও পরিবেশ দূষণের উপর বিশেষ জোর দেওয়ার জন্য সকল রোটারিয়ানদের আহ্বান জানান ।

রোটারী ক্লাব অফ ঢাকা ডাউনটাউনের সভাপতি রোটাঃ আজকারী আব্দুল্লাহ্ রেইনি ক্লাবের উদ্দেশ্য ও আকাঙ্ক্ষাকে তুলে ধরে রোটারী বর্ষ ২০২৩-২৪ এর জন্য একটি সুস্পষ্ট কার্যক্রম তুলে ধরেন ক্লাবের নির্বাহী সম্পাদক (২০২২-২৩) এবং বর্তমান ক্লাব সেক্রেটারি (২০২৩-২৪) আসাদুজ্জামান ক্লাবের চলমান প্রচেষ্টাকে প্রতিফলিত করে ক্লাবের সেক্রেটারি রিপোর্ট পেশ করেন।

অনুষ্ঠানটি চার্টার্ড প্রেসিডেন্ট ছাড়াও অন্যান্য পাস্ট ডিস্ট্রিক্ট গভর্নরদের মতো আলোকিত ব্যক্তিদের দ্বারা অনুপ্রাণিত হয়েছিল। চার্টার প্রেসিডেন্ট রোটাঃ এ কে ডি দ্বীন মোহাম্মদ খান এবং ইমিডিয়েট পাস্ট প্রেসিডেন্ট রোটাঃ মাহফুজা বেগম তাদের নেতৃত্বের অভিজ্ঞতা থেকে মূল্যবান বক্তব্য
রাখেন।

ক্লাব ট্রেইনার রোটাঃ কাজী আবু জাফর মো. সালেহ উপস্থিত সম্মানিত অতিথিদের সাথে সকলের পরিচয় করিয়ে দেন এবং ভাইস প্রেসিডেন্ট রোটাঃ আফজাল হোসেন প্রধান অতিথি ডা. রুবানা হকের পরিচিতি প্রকাশ করেন। এছাড়াও চেয়ার, ক্লাব অ্যাডমিনিস্ট্রেশন, রোটাঃ প্রফেসর ইকবাল আহমদ উপস্থিত সকল অতিথিদের প্রতি তার শুভেচ্ছা বক্তব্য প্রদান করে তাদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

অনুষ্ঠানের সমাপ্তিতে ক্লাবের সভাপতি রোটা আজকারী আব্দুল্লাহ্ রেইনী রোটারী ক্লাব অফ ঢাকা ডাউনটাউনের সকল সদস্যদের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ক্লাবে তাদের গুরুত্বপূর্ণ অবদানেরকথা স্বীকার করেন।

রোটারি ক্লাব অফ ঢাকা ডাউনটাউনের ৪০তম বোর্ড অফ ডাইরেক্টরস ইনস্টলেশন সেরেমনিটি ক্লাব সদস্যদের স্থায়ী অঙ্গীকারের গভীর প্রমাণ হিসাবে কাজ করেছে। এই ইভেন্টটি শুধুমাত্র রোটারির মূল মূল্যবোধের প্রতি তাদের আনুগত্যই পুনঃনিশ্চিত করেনি বরং তাদের সম্প্রদায়ের মধ্যে ইতিবাচক পরিবর্তনের জন্য তাদের দৃঢ় সংকল্পকেও জোর দিয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম