Logo
Logo
×

কর্পোরেট নিউজ

বীমা গাইডলাইন জারি

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ২২ আগস্ট ২০২৩, ১০:২৬ পিএম

বীমা গাইডলাইন জারি

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ জানিয়েছে, দ্রুত বিকাশমান তথ্য প্রযুক্তির উৎকর্ষতায় বীমা গ্রাহকদের নতুন পরিকল্পনা এবং দ্রুত স্বচ্ছতার সাথে বীমা সেবা পাওয়ার জন্য তাদের চাহিদায় ব্যাপক পরিবর্তন এসছে। 

সাম্প্রতিক অগ্রগতি সত্বেও, বীমা শিল্পে উদ্ভাবনে অপার সম্ভাবনা রয়েছে। এক্ষত্রে তথ্য প্রযুক্তি প্লাটফর্মের মাধ্যমে বীমা খাতে উদ্ভাবনের সুযোগ গ্রহন করা প্রয়োজন। বর্তমান সময়ে  বীমা প্রতিষ্ঠানের সংখ্যা উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে, যারা উদ্ভাবনী পন্য ও সেবা নিয়ে এগিয়ে এসেছে। 

বীমা খাতের সুশৃঙ্খল বিকাশ এবং বীমা গ্রাহকদের স্বার্থ সংরক্ষনের মধ্যে ভারসাম্য বজায় রাখা এবং তথ্য প্রযুক্তিখাতকে বীমা সেবায় সম্পৃক্ত করার জন্য বীমা উন্নয় ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ রেগুলেটরি স্যান্ডবক্স গাইডলাইন্স-২০২৩ জারি করেছে।

এই গাইডলাইন্সের অধীনে বীমাকারী প্রতিষ্ঠান এবং কর্তৃপক্ষ নির্ধারিত অন্য কোন ব্যাক্তি বা প্রতিষ্ঠান বীমা পরিকল্প উদ্ভাবন, বীমা পণ্য বিপনণ, বীমা দাবি, নিস্পত্তির সেবা প্রদান, অবলিখন এবং কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত অন্য কোন শ্রেনীর বীমা সেবা বিষয়ে নতুন নতুন ধারনা কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে পরীক্ষা-নিরীক্ষা কওে যথাযথ হলে বাস্তবায়ন করতে পারবে।

রেগুলেটরী স্যান্ডবক্সেও অধীনে বীমাকারী ও বিভিন্ন প্রতিষ্ঠান নতুন নতুন পন্য বা সেবা নিয়ে আসার সুযোগ তৈরী করবে যা বীমা শিল্পের গুনগত উন্নয়ন ও প্রযুক্তিনির্ভর বীমা শিল্প গঠনে গুরুত্বপুর্ন ভুমিকা পালন করবে। 


 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম