Logo
Logo
×

কর্পোরেট নিউজ

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ইউল্যাবের আলোচনা সভা ও প্রামাণ্যচিত্র প্রদর্শনী

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ১৭ আগস্ট ২০২৩, ০৯:০৫ পিএম

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ইউল্যাবের আলোচনা সভা ও প্রামাণ্যচিত্র প্রদর্শনী

জাতীয় শোক দিবস ২০২৩ উপলক্ষ্যে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) “বঙ্গবন্ধু: মৃত্যুঞ্জয়ী রাষ্ট্রনায়ক” শিরোনামে অনুষ্ঠানমালার আয়োজন করে। 

অনুষ্ঠানমালার অংশ হিসেবে ১৬ আগস্ট আলোচনা সভা ও প্রামাণ্যচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। ইউল্যাব স্কুল অব বিজনেসের শিক্ষক অধ্যাপক আবদুল মান্নান এ অনুষ্ঠানের মূল আলোচক ছিলেন। 

অনুষ্ঠানের শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সকল শহিদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। এতে স্বাগত বক্তব্য রাখেন ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ইমরান রহমান। “বঙ্গবন্ধু: বজ্রে তোমার বাজে বাঁশি” প্রামাণ্যচিত্রটি প্রদর্শিত হয় এ অনুষ্ঠানে।

অধ্যাপক আবদুল মান্নান তার আলোচনায় বলেন, বঙ্গবন্ধু হত্যা একদিনে সংগঠিত হয়নি। বরং এটি দেশি-বিদেশী ষরযন্ত্রকারীদের দীর্ঘদিনের একটি পরিকল্পনার অংশ ছিল। তারা সেদিন শুধু বঙ্গবন্ধুকে হত্যা করেনি, বরং সদ্য স্বাধীন দেশটির মেরুদন্ড ভেঙে দিতে চেয়েছিল।

জাতীয় শোক দিবস অনুষ্ঠানমালার অংশ হিসেবে গত ১৪ আগস্ট ইউল্যাব ক্যাম্পাসে তিনদিনব্যাপী অঙ্কন, কবিতা ও পুস্তক প্রদর্শনীর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ইমরান রহমান। একই দিন জেনারেল এডুকেশন বিভাগ দুটি সেমিনার এবং বাংলা বিভাগ শিক্ষার্থীদের অংশগ্রহনে বক্তব্য প্রতিযোগিতার আয়োজন করে। 

১৫ আগস্ট জেনারেল এডুকেশন বিভাগ মুক্তিযুদ্ধ জাদুঘরে একটি স্টাডি ট্যুরের আয়োজন করে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম