Logo
Logo
×

কর্পোরেট নিউজ

ড্যাফোডিল ইউনিভার্সিটি পরিদর্শন করলেন ভারতীয় বাণিজ্য প্রতিনিধিদল

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ১০ আগস্ট ২০২৩, ০২:৩৪ পিএম

ড্যাফোডিল ইউনিভার্সিটি পরিদর্শন করলেন ভারতীয় বাণিজ্য প্রতিনিধিদল

এটি শক্তি এবং আবেগের একটি অসাধারণ সবুজ ক্যাম্পাস এবং ডিআইইউ ক্যাম্পাসে লাইব্রেরির কাজ, খেলাধুলা, অধ্যয়ন, সমবয়সীদের আলোচনা এবং অন্যান্য ক্রিয়াকলাপে এই বৃহৎ ক্যাম্পাস জুড়ে শিক্ষার্থীদের সম্পৃক্ততায় আমি অভিভূত। ভারতের এই বৃহৎ প্রতিনিধিদলের সঙ্গে আমি এখানে এসে আনন্দিত, কথাগুলো বলেছেন ভারতীয় প্রতিনিধিদলের প্রধান ও ইন্ডিয়ান চেম্বার অফ কমার্সের শিক্ষা বিষয়ক টাস্ক ফোর্সের প্রধান মি. সত্যম রায় চৌধুরী। তিনি কলকাতা ভিত্তিক সিস্টার নিবেদিতা বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর এবং টেকনো ইন্ডিয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। 

গতকাল ৭ অগাস্ট ড্যাফোডিল স্মার্ট সিটিতে এডুকেশন ফোরাম-আইসিসি বিজনেস ডেলিগেশনের ১৮ সদস্যের ভারতীয় প্রতিনিধিদল ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

এই প্রতিনিধি দলে ভারতের বিভিন্ন রাজ্যের ১৮টি বিভিন্ন একাডেমিক ইনস্টিটিউট এবং বিভিন্ন অংশের বিশিষ্ট প্রতিনিধিদের অন্তর্ভুক্ত করা হয়েছে। তাদের এই সফর ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ড্যাফোডিল পরিবার এবং পরিদর্শনকারী সংস্থাগুলোর মধ্যে শক্তিশালী বন্ধন এবং উত্তেজনাপূর্ণ সহযোগিতার দিকে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ চিহ্নিত করে।

এ পরিদর্শনকালে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং ইন্টারন্যাশনাল অনলাইন ইউনিভার্সিটির সঙ্গে মোট পাঁচটি চুক্তি স্বাক্ষর করেন অতিথিরা। 

এছাড়াও অতিথিরা ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অত্যাধুনিক সুযোগ-সুবিধা, ব্যতিক্রমী সেবা এবং সবুজ ও টেকসই পরিবেশ দেখে মুগ্ধ হন।

আনুষ্ঠানিক বৈঠকের অধিবেশন ছাড়াও প্রতিনিধিদল সুবিশাল ক্যাম্পাস পরিদর্শন করেন। এর পরে একটি নেটওয়ার্কিং অধিবেশন শুরু হয়েছিল, যা আরও অর্থপূর্ণ মিথস্ক্রিয়তাকে সহজতর করেছিল। এই ইভেন্টটি বিশ্ববিদ্যালয়ের অংশীদারিত্ব এবং ভাগ করে নেওয়া বৃদ্ধির একটি উত্তেজনাপূর্ণ যাত্রার সুর সেট করেছে। 

পরিদর্শনকালে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খান, ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এম লুৎফর রহমান, প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এসএম মাহবুব উল হক মজুমদারসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম