Logo
Logo
×

কর্পোরেট নিউজ

ফের জনতা ব্যাংকের চেয়ারম্যান হলেন মাহফুজুর রহমান

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ০১ আগস্ট ২০২৩, ০২:৩৭ পিএম

ফের জনতা ব্যাংকের চেয়ারম্যান হলেন মাহফুজুর রহমান

রাষ্ট্রায়ত্ত জনতা ব্যাংকের চেয়ারম্যান হিসেবে দ্বিতীয় মেয়াদে পুনর্নিয়োগ পেয়েছেন ড. এসএম. মাহফুজুর রহমান। অর্থ মন্ত্রণালয়ের সম্প্রতি জারি করা এক প্রজ্ঞাপনের মাধ্যমে চলতি দায়িত্বের মেয়াদপূর্তির পর আগামী তিন বছরের জন্য তাকে নিয়োগ দেওয়া হয়।

সোমবার জনতা ব্যাংকের পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়েছে। 

ড. এসএম মাহফুজুর রহমান বিজিএমইএ ফ্যাশন অ্যান্ড টেকনোলজি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তাছাড়া তিনি বাংলাদেশ এশিয়াটিক সোসাইটির আজীবন সদস্য, কাউন্সিল মেম্বার, প্রাক্তন সাধারণ সম্পাদক এবং বর্তমানে তৃতীয় মেয়াদে ট্রেজারার হিসেবে দায়িত্ব পালন করছেন। 

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগে কর্মজীবন শুরু করেন এবং একই বিভাগে অধ্যাপক ও চেয়ারম্যান হিসেবে কাজ করার পর ২০০৮ সালে ইন্টারন্যাশনাল বিজনেস বিভাগে অধ্যাপক হিসেবে যোগদান করেন ও ২০১৮ সালে অবসর গ্রহণ করেন। তিনি রূপালী ব্যাংক লিমিটেডের পরিচালক এবং ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। 

মাহফুজুর রহমান একজন খ্যাতনামা গবেষক। গবেষণামূলক কাজে অস্ট্রেলিয়া, চায়না, জার্মানি, ইন্দোনেশিয়া, জাপান, কুয়েত, মালয়েশিয়া, নেপাল, থাইল্যান্ড, ইউএই, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, রাশিয়ায় অনুষ্ঠিত সেমিনার এবং ওয়ার্কশপে তিনি সক্রিয় অংশগ্রহণ করেন। দেশে-বিদেশে তার ব্যাপক সংখ্যক গবেষণা প্রবন্ধ এবং বিষয়ভিত্তিক ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষাদানের জন্য পাঠ্য বই প্রকাশিত হয়েছে। 

এছাড়া তিনি বাংলাদেশের সরকারি ও বেসরকারি সংস্থাগুলোর পাশাপাশি ইউনেস্কো, ইউনিসেফ, ইউএনডিপি, এডিবি এবং বিশ্বব্যাংকের মতো আন্তর্জাতিক সংস্থার পরামর্শদাতা হিসেবেও কাজ করেছেন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম