Logo
Logo
×

কর্পোরেট নিউজ

জয়িতা নারী উদ্যোক্তাদের স্বল্প সুদে ঋণ

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ১২ জুলাই ২০২৩, ০৯:১৬ পিএম

জয়িতা নারী উদ্যোক্তাদের স্বল্প সুদে ঋণ

মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জয়িতা নারী উদ্যোক্তাদের স্বল্প সুদের ঋণে টিভিএস স্কুটার ও ঋণের চেক হস্তান্তর করেছেন। 

ঢাকার ধানমন্ডিতে রাপা প্লাজায় অবস্থিত জয়িতা ফাউন্ডেশনের ফুড কোর্টে এক অনুষ্ঠানে প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি পাঁচজন নারীর হাতে মোট ৭ লাখ ৪৫ হাজার টাকার ঋণের আওতায় পাঁচটি টিভিএস উইগো স্কুটার হস্তান্তর করেন। 

এছাড়াও তিনি জয়িতা ফাউন্ডেশনের ৭৫ জন নারী উদ্যোক্তাকে মোট ১১ কোটি ৩০ লাখ ৮০ হাজার টাকার এসএমই ঋণের চেক বিতরণ করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি প্রতিমন্ত্রী তার বক্তব্যে নারী স্বাধীনতায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান স্মরণ করে উল্লেখ করেন, নারী উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য ও সেবা বিপণন এবং বাজারজাতকরণের জন্য দেশব্যাপী নারীবান্ধব অবকাঠামো প্রধানমন্ত্রী গড়ে তুলেছেন।

প্রতিটি নারী উদ্যোক্তাকে পঞ্চাশ হাজার থেকে পঞ্চাশ লাখ টাকা পর্যন্ত ঋণ দেওয়ার বিষয়টিও তিনি উল্লেখ করেন।

জয়িতা ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক আফরোজা খান বলেন, অনেক নারী জয়িতার লোগো সম্বলিত স্কুটার চালিয়ে মেয়েকে স্কুলে নিয়ে যাবে, নিজের তৈরি পণ্য দোকানে নিয়ে আসবে, রাইড শেয়ার করে অনেক নারী পথচলা সুগম করবে, রাস্তায় তাকালে এমন অনেক নারীকে আমরা দেখতে পাব- এ প্রত্যাশা আমাদের সবার।

অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে টিভিএস অটো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক জে. একরাম হোসেন বলেন যে, আজকের দিনটি একই সাথে অনেক গুরুত্বপূর্ণ এবং আনন্দের। আজকে জয়িতা ফাউন্ডেশনের মাধ্যমে জয়িতা নারী উদ্যোক্তাদের স্কুটার হস্তান্তরের মাধ্যমে আমাদের দেশের নারী পথচলার এক নতুন দিগন্তের দ্বার উন্মোচিত হলো। 

অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাসরুর আরেফিন বলেন, নারী উদ্যোক্তাদের জন্য তারা সিটি উইমেন আলো নামে একটি পৃথক ডেস্কের মাধ্যমে নিবেদিতভাবে কাজ করে যাচ্ছেন এবং ভবিষ্যতে আরও জোরদারভাবে কাজ করবেন এ আশা ব্যক্ত করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম