Logo
Logo
×

কর্পোরেট নিউজ

জাতীয় পরিবেশ পদক পেল ইনসেপ্টা

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ০৫ জুন ২০২৩, ০৬:০৫ পিএম

জাতীয় পরিবেশ পদক পেল ইনসেপ্টা

পরিবেশ সংরক্ষণ ও দূষণ নিয়ন্ত্রণ ক্যাটাগরির প্রতিষ্ঠান পর্যায়ে জাতীয় পরিবেশ পদক ২০২২ পেয়েছে দেশের অন্যতম শীর্ষ ঔষধ প্রস্ততকারী প্রতিষ্ঠান ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেড। 

সোমবার বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে সকালে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় কর্তৃক বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত বিশ্ব পরিবেশ দিবস ও পরিবেশ মেলা ২০২৩ এবং জাতীয় বৃক্ষরোপণ অভিযান বৃক্ষমেলা ২০২৩-এর শুভ উদ্বোধন অনুষ্ঠানে এ পদক তুলে দেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি।  

ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের পক্ষে পরিবেশ পদক গ্রহণ করেন ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মুক্তাদির। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুননাহার এমপি এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরী এমপি। 

১৯৯৯ সালে ইনসেপ্টার ফার্মাসিউটিক্যালসের যাত্রা শুরু। দীর্ঘ পথচলায় নতুন উচ্চপ্রযুক্তি (হাইটেক) ব্যবহারের মধ্যে দিয়ে আন্তর্জাতিক মানসম্পন্ন বিভিন্ন ধরনের ঔষধ এবং জীবনরক্ষাকারী বিভিন্ন ভ্যাকসিন তৈরি করে দেশের ঔষধ শিল্পজগতে নতুন এক পরিবর্তন আনতে সক্ষম হয়েছে।

একই সাথে পরিবেশ সংরক্ষণ ও দূষণ নিয়ন্ত্রণে জাতীয় সব ধরনের নির্দেশনা সঠিকভাবে প্রতিপালন করে থাকে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম