Logo
Logo
×

কর্পোরেট নিউজ

এনডিসির প্রতিনিধি দলের ইনসেপ্টার ফ্যাক্টরি পরিদর্শন

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ১১ মে ২০২৩, ১০:২৫ পিএম

এনডিসির প্রতিনিধি দলের ইনসেপ্টার ফ্যাক্টরি পরিদর্শন

বৃহস্পতিবার দেশের অন্যতম শীর্ষ ঔষধ প্রস্ততকারী প্রতিষ্ঠান ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের সাভারের জিরাবতে ফ্যাক্টরি পরিদর্শন করেছে ঢাকার ন্যাশনাল ডিফেন্স কলেজের (এনডিসি) সশস্ত্র বাহিনীর উচ্চপর্যায়ের একটি প্রতিনিধি দল। 

ন্যাশনাল ডিফেন্স কলেজের (এনডিসি) কোর্স কারিকুলামের অংশ হিসেবে এ পরিদর্শনের আয়োজন করা হয়। এয়ার ভাইস মার্শাল মু. কামরুল ইসলাম বিএসপি, জিইউপি, এনএসডব্লিউসি, এএফডব্লিউসি, পিএসসি, জিডির (পি) নেতৃত্বে বাংলাদেশ সশস্ত্র বাহিনী, বাংলাদেশ সিভিল সার্ভিস ও বন্ধুপ্রতিম দেশের (মিসর, ভারত, ইন্দোনেশিয়া, জর্ডান, কেনিয়া, মালয়েশিয়া, মালি, নেপাল, নাইজার, নাইজেরিয়া, ওমান, শ্রীলংকা, দক্ষিণ সুদান, সুদান, তানজানিয়া এবং জাম্বিয়া) সশস্ত্র বাহিনীর বিভিন্ন পদমর্যাদার মোট ৯২ সদস্যের প্রতিনিধি দল অংশগ্রহণ করে। 

সকালে ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ঊর্ধ্বতন কর্মকর্তারা ফুল দিয়ে প্রতিনিধি দলকে অভ্যর্থনা জানান। অভ্যর্থনা শেষে ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের সিইও মাহবুবুল করীম ইনসেপ্টার ম্যানুফ্যাকচারিং কার্যক্রম ও ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে এনডিসি দলকে ব্রিফিং প্রদান করেন এবং বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

এরপর এনডিসির প্রতিনিধি দল উচ্চপ্রযুক্তি (হাইটেক) ব্যবহারের মধ্যে দিয়ে ইনসেপ্টার আন্তর্জাতিক মানসম্পন্ন বিভিন্ন ধরনের ঔষধ ও  ভ্যাকসিন উৎপাদন প্রক্রিয়া, সংরক্ষণ ও  সামগ্রিক ব্যবস্থাপনা সরেজমিন দেখেন।  

এ সময় আরও উপস্থিত ছিলেন- ইনসেপ্টার এক্সিকিউটিভ ডিরেক্টর (কোয়ালিটি এসুরেন্স) নাসরিন জাহান, এক্সিকিউটিভ ডিরেক্টর (প্রোডাকশন), এক্সিকিউটিভ ডিরেক্টর (রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট ফরমুলেশন), সালেহ মোহাম্মদ জিল্লুর রহমান, এক্সিকিউটিভ ডিরেক্টর শরাফত আলী, এক্সিকিউটিভ ডিরেক্টর তানিয়া মোস্তফা, এবং ডিজিএম (প্রশাসন) জাহিদুল আলম।  

এনডিসি পরিদর্শনকারী দলের প্রধান এয়ার ভাইস মার্শাল মু. কামরুল ইসলাম ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন। 

সশস্ত্র বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের মাঝে আরও উপস্থিত ছিলেন- রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ শাহজাহান (এনপিপি, বিসিজিএমএস, এনডিসি, পিএসসি), মেজর জেনারেল সাঈদ তারেক হোসাইন (ওএসপি, এডাব্লিউসি, পিএসসি), মেজর জেনারেল মো. মোস্তাগাউসুর রহমান খান (বিএসপি, এসজিপি, এনডিসি, এএফডাব্লিউসি, পিএসসি)।  

উল্লেখ্য, ১৯৯৯ সালে ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের যাত্রা শুরু। এ কোম্পানি দীর্ঘ অভিজ্ঞতা এবং নতুন উচ্চপ্রযুক্তি (হাইটেক) ব্যবহারের মধ্যে দিয়ে আন্তর্জাতিক মানসম্পন্ন বিভিন্ন ধরনের ঔষধ এবং জীবনরক্ষাকারী বিভিন্ন ভ্যাকসিন তৈরি করে দেশের ঔষধ শিল্পজগতে নতুন এক পরিবর্তন আনতে সক্ষম হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম