Logo
Logo
×

কর্পোরেট নিউজ

ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের ৩৯তম প্রতিষ্ঠা দিবস পালিত

Icon

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশ: ২৬ এপ্রিল ২০২৩, ০৮:২৪ পিএম

ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের ৩৯তম প্রতিষ্ঠা দিবস পালিত

দেশের প্রথম বেসরকারী জীবনবীমা প্রতিষ্ঠান ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্স কোম্পানী ২৬শে এপ্রিল ৩৯তম প্রতিষ্ঠা দিবস পালন করছে। এ উপলক্ষে কোম্পানীর কাওরান বাজারস্থ প্রধান কার্যালয় এনএলআই টাওয়ারে কেক কাটা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে কোম্পানীর চেয়ারম্যান মোরশেদ আলম এমপি, মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. কাজিম উদ্দিন, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. খসরু চৌধুরী, সিএফও প্রবীর চন্দ্র দাস এফসিএ ও কোম্পানী সচিব মো. আব্দুল ওয়াব মিয়ানসহ কোম্পানীর নির্বাহীবৃন্দ উপস্থিত ছিলেন। 

এ উপলক্ষে চেয়ারম্যান মোরশেদ আলম এমপি বলেন, ১৯৮৫ সালের ২৩ এপ্রিল দেশের প্রথম বেসরকারী জীবনবীমা কোম্পানী হিসেবে ন্যাশনাল লাইফ যাত্রা শুরু করে। ন্যাশনাল লাইফের পথ ধরে আজ দেশে বহু বেসরকারী জীবন বীমা কোম্পানী প্রতিষ্ঠিত হয়। তিনি বলেন বীমা দেশের অর্থনীতিতে অন্যতম চালিকা শক্তি। বীমার প্রিমিয়ামের টাকা ব্যাংক ও অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানে বিনিয়োগ হয়ে থাকে। 

তিনি বলেন, দীর্ঘ সময়ে ন্যাশনাল লাইফ বিপুল জনগোষ্ঠীকে সঞ্চয়মুখী করার পাশাপাশি বিনিয়োগ, কর্মসংস্থান সৃষ্টিসহ দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। বর্তমানে ন্যাশনাল লাইফে দেড় লক্ষেরও অধিক কর্মী কাজ করছে। পরে চেয়ারম্যান মোরশেদ আলম এমপি নির্বাহীদের নিয়ে প্রতিষ্ঠা দিবসের কেক কাটেন। 

উল্লেখ্য ন্যাশনাল লাইফ এ পর্যন্ত প্রায়  ৬১ লক্ষ লোককে বীমার আওতায় নিয়ে এসেছে এবং প্রায় ২৮ লক্ষ গ্রাহককে তাদের বীমার টাকা সর্বোচ্চ বোনাসসহ যথাসময়ে পরিশোধ করেছে। পরিশোধিত বীমা দাবীর পরিমাণ প্রায় ৯ হাজার কোটি টাকা। বর্তমানে কোম্পানীর লাইফ ফান্ড ৪৮৪৭ কোটি টাকা, স্থায়ী সম্পদ ৫৭২৩ কোটি টাকা এবং বিনিয়োগ প্রায় ৫০৩৬ কোটি টাকা। কোম্পানীর বর্তমান বেতন ভিত্তিক কর্মকর্তা কর্মচারীর সংখ্যা প্রায় ৫০০০ এবং কমিশন ভিত্তিক প্রায় ৭০,০০০। 

সর্বোচ্চ বীমা দাবী পরিশোধের জন্য কোম্পানীটি রাষ্ট্রীয় স্বীকৃতি তথা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা থেকে জাতীয় সম্মাননা ও জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য দেশী ও বিদেশী অসংখ্য অ্যাওয়ার্ড লাভ করে।


 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম