Logo
Logo
×

রাজধানী

যমুনা ফিউচার পার্ক

এসএমই মেলার শেষ দিনেও ছিল উপচে পড়া ভিড়

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২৪, ০৯:৩৬ পিএম

এসএমই মেলার শেষ দিনেও ছিল উপচে পড়া ভিড়

ছবি: যুগান্তর

রাজধানীর যমুনা ফিউচার পার্কে শেষ হলো দুদিনব্যাপী এসএমই (ক্ষুদ্র মাঝারি উদ্যোক্তা) পণ্যের মেলা। ফিউচার পার্কের উন্মুক্ত এরিয়ায় (ওপেন এয়ার এরিনা) এই মেলার আয়োজন করায় স্বাচ্ছন্দ্য ছিল ক্রেতা-বিক্রেতা ও দর্শনার্থীদের মাঝে। উদ্যোক্তাদের ব্যতিক্রমী পণ্যের পসরায় মেলায় দুদিনই ছিল ক্রেতা-দর্শনার্থীদের ভিড়। শেষ দিন সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় লোকে লোকারণ্য হয় মেলাপ্রাঙ্গণ। এতে বিক্রি ভালো হওয়ায় খুশি বিক্রেতারাও। শুক্রবার শেষ দিন মেলাপ্রাঙ্গণ ঘুরে ক্রেতা ও বিক্রেতাদের সঙ্গে কথা বলে এমন তথ্য জানা যায়।

মেলায় গুলশান-২ নম্বর থেকে এসেছিলেন সামিয়া আক্তার। তিনি যুগান্তরকে বলেন, যমুনা ফিউচার পার্কের কেনাকাটা শেষে মেলায় এলাম। সুবিশাল জায়গায় এই এসএমই মেলা আমার মন কেড়েছে। একই স্থানে সব ধরনের পণ্য পাওয়ায় ভালো লাগছে। থ্রি-পিস থেকে শুরু করে হাতের কারুকাজ করা বিভিন্ন নকশিকাঁথা কিনেছি। গহনাও কেনা হয়েছে। পাশাপাশি ভাইয়ের জন্য চামড়ার মানিব্যাগ ও বেল্ট কিনেছি। মানের তুলনায় দাম ক্রেতার সহনীয়। তাই পরিবারের সবার জন্য কিছু না কিছু কিনেছি।

নতুন বাজার থেকে আসা শাকিল বলেন, এসএমই মেলা হলেই আমি দেখতে আসি। কারণ এখানে সব আনকমন (ব্যতিক্রম) পণ্য প্রদর্শন করা হয়। যা সব জায়গায় পাওয়া যায় না। যে কারণে মেলায় এসেই পাটের তৈরি বিভিন্ন পণ্য কিনেছি। একটা শার্টও কিনেছি। তাঁতের তৈরি বিভিন্ন কাপড় দেখছি। পছন্দ হলে সেগুলো কেনার ইচ্ছার কথাও জানান তিনি।

এদিকে সাভার থেকে মেলায় এসেছেন মোকাবর ও মেহেজাবীন দম্পতি। তারা বলেন, মেলায় এসে ঘরের জন্য কিছু দরকারি পণ্য কিনেছি। ক্রেতা ও দর্শনার্থীদের জন্য খাবারের স্টলও রাখা হয়েছে। সেখানে কফি খেয়েছি। যার কাপটিও খাওয়ার উপযোগী (বিস্কুটের মতো)। সব মিলে ভালোই লাগছে। আয়োজকদের এমন মেলা বেশি করে করা দরকার।

মেলায় অংশ নেওয়া উদ্যোক্তারা জানান, মেলার প্রথম দিন থেকে ক্রেতা দর্শনার্থী ভালো ছিল। ক্রেতারাও আগ্রহ নিয়ে এক স্টল থেকে অন্য স্টলে গিয়ে পণ্যসামগ্রী পছন্দ করে কিনেছেন। বেচা-বিক্রিও মন্দ না। এতে আমাদের লাভ হয়েছে। তবে মেলার শেষ দিন বৃষ্টির কারণে কিছুটা ছন্দপতন হলেও বিকালেই আবার ক্রেতা-দর্শনার্থীদের ভিড় বেড়েছে। রাত ৯টায় মেলার শেষ সময় পর্যন্ত এ ভিড় আরও বাড়ে।

বুধবার এ মেলার উদ্বোধন করেন প্রখ্যাত কণ্ঠশিল্পী, গীতিকার ও সুরকার হায়দার হোসেন। মেলার আয়োজক ‘টুপরি এসএসই বাজার’। আয়োজক সূত্র জানায়, এসএমই পণ্যের বিকাশ ও নতুন উদ্যোক্তা তৈরিতে এ মেলার আয়োজন করা হয়েছে। এবারের মেলায় পাটজাত পণ্য, চামড়াজাত পণ্য, ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স, ডিজাইন, ফ্যাশনওয়্যার, খাদ্য, হারবাল, হস্তশিল্প, কৃষিজাত পণ্য, বেভারেজ এবং খেলনা জাতীয় পণ্যের ৭০টির বেশি স্টল ছিল। মেলা থেকে যারা দুই হাজার টাকার পণ্য কিনেছেন, তাদেরকে একটি কুপন দেওয়া হয়েছে। এই কুপন থেকে লটারির মাধ্যমে তিনজনকে কক্সবাজারে ভ্রমণের সুযোগ দেওয়া হবে। এক্ষেত্রে সহায়তা দিচ্ছে রিশোনা ইন্টারন্যাশনাল।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম