Logo
Logo
×

রাজধানী

বিদ্যুৎ বিতরণ কোম্পানির কাছে চাঁদা দাবি, কারেন্ট জসিম গ্রেফতার

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০২:১৯ এএম

বিদ্যুৎ বিতরণ কোম্পানির কাছে চাঁদা দাবি, কারেন্ট জসিম গ্রেফতার

রাজধানীর তেজগাঁওয়ের বিদ্যুৎ বিতরণ কোম্পানির অফিসে চাঁদাবাজির অভিযোগে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। তার নামে জসিম উদ্দিন ওরফে কারেন্ট জসিম। বৃহস্পতিবার রাতে কারওয়ানবাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। শুক্রবার বিকালে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ থেকে এ তথ্য জানানো হয়।

ডিএমপির মিডিয়া শাখার বিভাগের উপ-কমিশনার (ডিসি) মুহাম্মদ তালেবুর রহমান জানান, অভিযোগকারী মোহাম্মদ আবু মুছা ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ডিপিডিসি) অনুমোদিত প্রতিষ্ঠান খাজা গরিবে নেওয়াজ জেনারেটর অ্যান্ড পাওয়ার ডিস্ট্রিবিউশন সেন্টার ও ইন্টারন্যাশনাল ডিস্ট্রিবিউশন পাওয়ারের (আইডিপি) প্রকল্প পরিচালক। তার প্রতিষ্ঠান বিদ্যুৎ চুরি বন্ধে ও সরকারি রাজস্ব আদায়ের স্বার্থে সরকারের অনুমোদিত মিটারগুলো আইডিপির অনুক‚লে সংযোগ নেয়। পরবর্তীতে আইডিপি সংযোগগুলো সঠিকভাবে পরিচালনা করে দৈনন্দিন বিদ্যুৎ বিল আদায় করে সরকারকে পরিশোধ করে।

গত ৪ সেপ্টেম্বর সন্ধ্যায় জসিম তার সহযোগীদের নিয়ে আইডিপির তেজগাঁওয়ের পূর্ব তেজতুরী বাজারের অফিসে এসে বিদ্যুতের লাইন চালানোর জন্য ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। দাবিকৃত চাঁদা না দিলে প্রতিষ্ঠান ও কর্মরত কর্মচারীদের বড় ধরনের ক্ষয়ক্ষতির হুমকি দেন। তাছাড়াও জসিম আইডিপির নিয়ন্ত্রিত এলাকায় বিদ্যুৎ লাইন সংযোগ গ্রহণকারী ভোক্তাদের কাছ থেকে বিভিন্ন সময়ে প্রায় ২০ লাখ টাকা চাঁদা আদায় করেছে।

এ ব্যাপারে মোহাম্মদ আবু মুছার অভিযোগের প্রেক্ষিতে তেজগাঁও থানায় একটি মামলা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম