Logo
Logo
×

রাজধানী

সাবেক মন্ত্রী ইমরান আহমেদসহ ১০৩ জনের বিরুদ্ধে মামলা

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪০ পিএম

সাবেক মন্ত্রী ইমরান আহমেদসহ ১০৩ জনের বিরুদ্ধে মামলা

সাবেক মন্ত্রী ইমরান আহমেদ। ফাইল ছবি

সিন্ডিকেট করে অর্থ আত্মসাৎ ও মানবপাচারের অভিযোগে সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমেদ, সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, সাবেক সংসদ সদস্য লে. জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী, নিজাম হাজারী ও বেনজীর আহমেদসহ ১০৩ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

মঙ্গলবার রাজধানীর পল্টন থানায় মামলাটি দায়ের করেন আফিয়া ওভারসিজের স্বত্বাধিকারী আলতাব খান। 

মামলায় আসামিদের বিরুদ্ধে ২৪ হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।

মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন পল্টন থানার ওসি মোল্লা মো. খালিদ হোসেন। 

তিনি বলেন, মামলায় অভিযুক্ত আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, আমি নিয়মিতভাবে সরকারকে ভ্যাট ও ট্যাক্স প্রদানের মাধ্যমে সুনামের সঙ্গে দীর্ঘদিন ধরে ব্যবসা পরিচালনা করে আসছি। পক্ষান্তরে বিবাদীগণ একটি সংঘবদ্ধ মানবপাচার চক্র। তারা বাংলাদেশের উন্নয়নের অংশীদার প্রবাসী শ্রমিকদের বাংলাদেশ হতে বিদেশে চাকরির উদ্দেশ্যে গমনের জন্য সংঘবদ্ধ সিন্ডিকেট মাফিয়া চক্র গড়ে তোলেন এবং হাজার হাজার শ্রমিকের নিকট হতে অতিরিক্ত অর্থ আদায় করে হাজার হাজার কোটি টাকার সম্পদ দেশ ও বিদেশে গড়ে তোলেন।

মামলার অন্য আসামিরা হলেন- সাবেক সংসদ সদস্য নিজাম হাজারী (৫৯), ইম্পেরিয়াল রিসোর্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মাহবুবুর রহমান (৫০), ব্রাদারস ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী রফিকুল ইসলাম (৫৩), যেজি আলফানা ম্যানেজমেন্টের স্বত্বাধিকারী মোহাম্মদ সোহেল রানা (৩৮),অপরাজিতা ওভারসিজের স্বত্বাধিকারী আরিফুর রহমান (৪২), ট্রান্স এশিয়া ইন্টিগ্রেট সার্ভিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জামাল আবু জাহেদ (৪৮), ইউনাইটেড এক্সপোর্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এস এম রফিক (৫৩), কিউ কে কুইক এক্সপ্রেস লিমিটেডের চেয়ারম্যান রবিউল ইসলাম রবিন (৪৫), নাতাশা ওভারসিজের স্বত্বাধিকারী মোহাম্মাদ নাজিবুর রহমান (৪০), আমিন ট্যুরস অ্যান্ড ট্রাভেলসের স্বত্বাধিকারী রুহুল আমিন (৫৪), জিএমজি ট্রেডিং প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক গোলাম মওলা (৫৭), আল ফারা হিউম্যান রিসোর্সেস অ্যান্ড কনসালটেন্সির স্বত্বাধিকারী জাকির আহমেদ ভূঁইয়া (৪৭), ম্যানপাওয়ার কর্পোরেশনের স্বত্বাধিকারী মোহাম্মদ মাহবুব আলম (৫৩), মদিনা ওভারসিজের স্বত্বাধিকারী নাসির উদ্দিন মজুমদার (সিরাজ),আল খামিস ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী রেজিয়া বেগম (৫২), স্ট্যানফোর্ড এমপ্লয়মেন্ট প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক উত্তম কুমার রায় (৫৩), সুলতান ওভারসিজের স্বত্বাধিকারী আলতাব হোসেন (৬০), জান্নাত ওভারসিজের স্বত্বাধিকারী লিমা বেগম (৫০)সহ ১০৩ জন।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম