Logo
Logo
×

রাজধানী

‘ঘুস বাণিজ্যের’ মাধ্যমে অধিকাংশ দোকান বরাদ্দ দিয়েছেন তাপস

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২৮ আগস্ট ২০২৪, ০৯:৪৮ পিএম

‘ঘুস বাণিজ্যের’ মাধ্যমে অধিকাংশ দোকান বরাদ্দ দিয়েছেন তাপস

প্রকৃত ক্ষতিগ্রস্তদের বাদ দিয়ে আওয়ামী লীগ নেতাদের মাধ্যমে ঘুস বাণিজ্য করে অধিকাংশ মার্কেটে দোকান বরাদ্দ দিয়েছিলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস।

বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি হলে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেছেন ভুক্তভোগী দোকান মালিকরা।

ফুলবাড়িয়া আদর্শ মার্কেট ক্ষতিগ্রস্ত দোকানদার কল্যাণ সমবায় সমিতির সভাপতি সৈয়দ মুহাম্মদ সাইদ বলেন, ২০০০ সালে আওয়ামী লীগের সন্ত্রাসীরা আমাদের দোকান ও ব্যবসা দখল করে নিয়েছে। সেই থেকে যত মেয়র এসেছে কোনো মেয়র ৪৭৭ জন ক্ষতিগ্রস্ত দোকান মালিকের আর্তনাদ শোনেননি। সাঈদ খোকন এবং মেয়র ফজলে নূর তাপস মেয়রের দায়িত্বে থাকাকালীন আমরা বারবার ধরনা দিলেও কোনো কর্ণপাত করেননি।

উপরন্তু ব্যারিস্টার ফজলে নূর তাপস সরকারি নিয়ম-নীতির তোয়াক্কা না করে আওয়ামী লীগ নেতাদের মাধ্যমে কোটি কোটি টাকা ঘুস বাণিজ্য করে দোকান বরাদ্দ দিয়েছেন। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মালিকানাধীন মার্কেটগুলোতে বরাদ্দ পাওয়া অধিকাংশই আওয়ামী নেতাকর্মী ও তাদের আত্মীয়-স্বজন। তাছাড়া নামে-বেনামে অনেক দোকান বরাদ্দ দিয়ে সেগুলো বিক্রি করে দেওয়া হয়েছে। মেয়র পদে থাকাকালীন তাপসের কুকর্মে অতিষ্ঠ হওয়া অনেকে তাপস সম্পর্কে কটু বাক্য ছোড়েন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তৃতায় বলা হয়, আমরা বারবার বৈষম্যের শিকার হয়েছি। আমাদের দোকান ব্যবসা-বাণিজ্য, রক্ষিত মালামাল আত্মসাৎ করার কারণে আমরা এখন পথে বসে গেছি। অনেকে বিভিন্ন দোকানে সুতা কাটার কাজ করে মানবেতর জীবনযাপন করছি। আমরা প্রকৃত ক্ষতিগ্রস্ত দোকানদার হিসেবে দোকান বরাদ্দ পাওয়ার হকদার, আমাদের সিটি করপোরেশনের যেকোনো মার্কেটের যেকোনো ফ্লোর বরাদ্দ দেওয়ার দাবি জানান তারা।

সংবাদ সম্মেলনে এ সময় আরও উপস্থিত ছিলেন- ক্ষতিগ্রস্ত মো. নাঈম হাওলাদার, মো. সিরাজুল ইসলাম খান, মো. মোস্তফা কামাল, তমিজ উদ্দিন হাওলাদার, আলী আহাম্মেদ আব্দুল কাদির প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম