Logo
Logo
×

রাজধানী

স্কুলের কোটি টাকা আত্মসাতের অভিযোগে শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ 

Icon

ধামরাই (ঢাকা) প্রতিনিধি

প্রকাশ: ২১ আগস্ট ২০২৪, ১০:২৩ পিএম

স্কুলের কোটি টাকা আত্মসাতের অভিযোগে শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ 

শিক্ষকদের ছয় মাসের বেতনসহ বিদ্যালয় ফান্ডের কোটি টাকা আত্মসাতের অভিযোগ ঢাকার ধামরাইয়ের রোয়াইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসেনের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি হয়েছে। 

বুধবার বেলা ১১টার দিকে বিদ্যালয় ক্যাম্পাস থেকে শিক্ষার্থীদের একটি মিছিল বের হয়ে কঙ্গোর বাজার প্রদক্ষিণ করে আবার ক্যাম্পাসে ফিরে এসে মানববন্ধন কর্মসূচি পালন করে আন্দোলনরত শিক্ষার্থীরা। 

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, এ বিদ্যালয়ে প্রধান শিক্ষক মো. আমজাদ হোসেন ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ সরকারের প্রভাব খাটিয়ে তিনি এ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদ দখল করেন। এরপর তিনি বিদ্যালয়ের অভ্যন্তরে যাচ্ছেতাই কাণ্ড করেন। ম্যানেজিং কমিটির সভাপতি ডাক্তার মো. আব্দুল মান্নানের সরলতার সুযোগে কমিটিকে না জানিয়েই ওই প্রধান শিক্ষক নানাভাবে বিদ্যালয়ের অর্থ তসরুপ করেন। 

পর্যায়ক্রমে বিদ্যালয়ের ওপর ও জমি ইজারা বাবদ অর্থকরী এবং শিক্ষার্থীদের কাছ থেকে প্রাপ্ত বেতনের টাকা ব্যাংকে জমা না দিয়ে তিনি তার পকেটেস্থ করেন। এমনকি বিদ্যালয়ের উদ্দীপনার ৫ লাখ টাকা, ল্যাবের ২ লাখ টাকা এবং বিজ্ঞান শিক্ষক কর্মচারীর ছয় মাসের বেতনের ৬ লাখ টাকাসহ প্রায় এক কোটি টাকা আত্মসাৎ করেন। 

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশত্যাগের পর থেকে শিক্ষক আমজাদ হোসেন বিদ্যালয়ে তালা দিয়ে আর আসেননি। ফলে শিক্ষার্থীদের লেখাপড়ায় অনিশ্চয়তা দেখা দিলে সাধারণ শিক্ষকরা স্কুলের তালা খুলে ক্লাস শুরু করেন। 

বুধবার প্রধান শিক্ষকের পদত্যাগ দাবিতে বিশাল বিক্ষোভ মিছিল ও মানববন্ধন পালন করেন সাধারণ শিক্ষার্থীরা। 

সাধারণ শিক্ষার্থীরা জানান, প্রধান শিক্ষক আমজাদ হোসেনের অনিয়ম দুর্নীতির কারণে এ শিক্ষাপ্রতিষ্ঠানের সহস্রাধিক শিক্ষার্থীর সংখ্যা কমে বর্তমানে শিক্ষার্থী মাত্র সাড়ে ৩০০ জনে নেমে এসেছে। এসব কারণে ওই প্রধান শিক্ষকের পদত্যাগ না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব। 

সহকারী শিক্ষক মো. রাজিব হাসান বলেন, প্রধান শিক্ষক আমজাদ হোসেন আমাদের ছয় মাসের বেতনের ৬ লাখ টাকা আত্মসাৎ করেছেন। আমরা হিসাব করে দেখেছি, তিনি বিদ্যালয়ের বিভিন্ন ফান্ডের প্রায় এক কোটি টাকা আত্মসাৎ করেছেন। আমরাও তার পদত্যাগ ও বিচার চাই।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম