Logo
Logo
×

রাজধানী

বসুন্ধরা সিটি শপিংমল ইনচার্জের পদত্যাগ, ব্যবসায়ীদের উল্লাস

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ২১ আগস্ট ২০২৪, ০৩:১৪ পিএম

বসুন্ধরা সিটি শপিংমল ইনচার্জের পদত্যাগ, ব্যবসায়ীদের উল্লাস

বসুন্ধরা সিটি শপিংমল ইনচার্জের পদত্যাগ, ব্যবসায়ীদের উল্লাস

তীব্র আন্দোলনের মুখে পদত্যাগ করেছেন রাজধানীর বসুন্ধরা সিটি শপিংমলের ইনচার্জ মহসিন করিম। আজ বুধবার দুপুরে তিনি পদত্যাগ করেছেন বলে জানা গেছে।

এদিকে মহসিন করিম পদত্যাগ করায় উল্লাস প্রকাশ করেছেন বসুন্ধরা সিটি শপিংমলের আন্দোলনরত ব্যবসায়ীরা। এ সময় একজনকে তার পদত্যাগপত্র হাতে নিয়ে উল্লাস করতে দেখা যায়।

এর আগে বুধবার সকাল থেকেই ব্যবসায়ী ও দোকান কর্মচারীরা  রাজধানীর পান্থপথ ও কারওয়ান বাজারের আশপাশের সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। এতে আশপাশের সড়কগুলোতে তীব্র যানজট দেখা যায়।

এ দিন শপিংমলের ইনচার্জ মহসিন করিমের পদত্যাগের এক দফা দাবিতে রাজধানীর পান্থপথ ও কারওয়ান বাজারের আশপাশের সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন বসুন্ধরা সিটি শপিংমলের ব্যবসায়ী ও দোকান কর্মীরা।

ফের বসুন্ধরা সিটির ব্যবসায়ীদের বিক্ষোভ, তীব্র যানজট

এর আগে গত ১৯ আগস্ট পান্থপথে রাস্তা অবরোধ করে মার্কেট ইনচার্জের পদত্যাগ ও দোকান ভাড়া কমানোসহ বেশ কিছু দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ ও মানববন্ধন করেছিলেন বসুন্ধরা সিটির দোকান মালিক ও কর্মচারীরা।

বুধবার বিক্ষোভকারী ব্যবসায়ীরা বলেন, ভবনের বিভিন্ন ফ্লোরে তাদের দোকান থাকলেও মোবাইল দোকানগুলোকে বেজমেন্টে স্থানান্তর করা হয়। কিন্তু সরকারিভাবে শপিংমলের বেজমেন্টে কোনও প্রতিষ্ঠানের অনুমতি না থাকায় লাইসেন্সসংক্রান্ত কোনো কাজে সরকারি দপ্তরে গেলে ঝামেলা পোহাতে হচ্ছে। 

এসব বিষয় নিয়ে মার্কেট ইনচার্জ মহসিন করিমের কাছে কোনও সমস্যার কথা  বলা কিংবা প্রতিবাদ করা যেতো না। তিনি দোকান বন্ধ করে দেওয়ার হুমকি দিতেন এবং ব্যবসায়ীদের সঙ্গে খারাপ ব্যবহার করতেন। 

প্রত্যক্ষদর্শীরা বলেন, বসুন্ধরা সিটির সামনের রাস্তা ছাড়াও কাওরান বাজারে মেট্রোরেল স্টেশনের সামনে অবস্থান নিয়েছেন ব্যবসায়ীরা। সড়ক অবরোধ করে বিক্ষোভের কারণে কাওরান বাজার, শাহবাগ, ফার্মগেট, সায়েন্সল্যাব, মিরপুর রোডসহ আশপাশের বেশিরভাগ সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। এসব সড়কে চলাচলকারী যানবাহন ও যাত্রীরা চরম ভোগান্তির মধ্যে পড়েছেন। তারা পায়ে হেঁটে নিজ নিজ গন্তব্য যাওয়া-আসা করছেন। 

ফাহিমুর রহমান নামে এক ব্যবসায়ী বলেন, দীর্ঘদিন ধরে নানা দাবি দাওয়া জানিয়ে কোনও কাজ হয়নি। ফলে ব্যবসায়ীরা বাধ্য হয়ে আন্দোলনে নেমেছেন। আমাদের সঙ্গে অনেক অন্যায় হয়েছে। এবার যৌক্তিক দাবি আদায় করে ঘরে ফিরব।

এ বিষয়ে পুলিশের তেজগাঁও জোনের সহকারী কমিশনার (ট্রাফিক) স্নেহাশিস কুমার দাস বলেন, বসুন্ধরা সিটি শপিংমলের ব্যবসায়ী, দোকানকর্মীরা বিক্ষোভ করার কারণে আশপাশে যানবাহন চলাচল বিঘ্নিত হচ্ছে। পান্থপথ ও সোনারগাঁও সিগন্যাল পুরোটাই বন্ধ আছে। তাদের বুঝিয়ে সরিয়ে দেওয়ার চেষ্টা চলছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম