Logo
Logo
×

রাজধানী

‌‌বিক্ষুব্ধ কবি-লেখক সমাজের প্রতিবাদ কর্মসূচি

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০২ আগস্ট ২০২৪, ১০:০৩ পিএম

‌‌বিক্ষুব্ধ কবি-লেখক সমাজের প্রতিবাদ কর্মসূচি

কোটা আন্দোলন ঘিরে ‘গণহত্যা, দেশব্যাপী গ্রেফতার ও নিপীড়নের’ প্রতিবাদে ও রাষ্ট্র সংস্কারের দাবিতে বিক্ষুব্ধ কবি-লেখক সমাজের ব্যানারে পালিত হয়েছে মানববন্ধন কর্মসূচি। 

শুক্রবার দুপুরে রাজধানীর বাংলামোটর এলাকায় বিশ্বসাহিত্য কেন্দ্রের সামনে বৃষ্টিতে ভিজে এ মানববন্ধন পালন করা হয়। 

এ সময় ‘গণহত্যা ও দেশব্যাপী চলমান গ্রেফতার ও নিপীড়নের’ তীব্র নিন্দা জানিয়ে বক্তারা বলেন, ‘দেশের পরিস্থিতি দেখে আমরা হতবাক। কোনোভাবেই এটিকে স্বাধীন রাষ্ট্র মনে হচ্ছে না। ঘর থেকে বের হওয়ার উপায় নেই। পুরো দেশের মানুষ আজ অদৃশ্য কারাগারে বন্দি। চলমান সব ঘটনা একাত্তরের পাক হানাদার বাহিনীর নিপীড়নের কথা স্মরণ করিয়ে দেয়।’

প্রতিবাদ সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য দেন- গীতিকবি শহীদুল্লাহ ফরায়েজী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক গবেষক মোহাম্মদ আসাদুজ্জামান, কবি কাজল শাহনেওয়াজ, কবি টোকন ঠাকুর, আহমেদ স্বপন মাহমুদ, কবি বকুল আশরাফ, কথাসাহিত্যিক আশরাফ জুয়েল, জনপ্রিয় কথাসাহিত্যিক সাদাত হোসাইন, কথাসাহিত্যিক মোহাম্মদ নাজিমুদ্দিন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সরোজ মেহেদী, কথাসাহিত্যিক কিঙ্কর আহসান, ফটোসাংবাদিক সুদীপ্ত সালাম, কবি জব্বার আল নাঈম, লেখক ও সাংবাদিক আবিদ আজম, সাংবাদিক এহসান মাহমুদ, কবি পলিয়ার ওয়াহিদ, কবি ও গবেষক ইমরান মাহফুজ এবং কথাসাহিত্যিক নিমগ্ন দুপুর প্রমুখ।

অনুষ্ঠানে সংহতি প্রকাশ করেন লেখক ফরিদুল ইসলাম নির্জন, কবি আল হাফিজ, পথিক রানা, ফারুক আহমেদ খান, সাম্য শাহ্, নাহিদ যাযাবর, রাকিব লিখন, মোস্তফা মাহাথির, রাফসান গালিব, সালমান হাবিব, তানিয়া সুলতানা, হালিমা মুক্তা, নকিব মুকশি, মানজুলুল হক, রাব্বি আহমেদ, তানজিনা ফেরদৌস, সীমান্ত আকরাম, ফারজানা ববি, রাসেল আহমেদ, জুবায়ের ইবনে কামাল ও রিয়াজ ইনসান।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম