Logo
Logo
×

রাজধানী

মুক্তিযোদ্ধা রশীদের বসতবাড়ি অধিগ্রহণ না করার আহ্বান 

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৩ জুলাই ২০২৪, ১০:৪০ পিএম

মুক্তিযোদ্ধা রশীদের বসতবাড়ি অধিগ্রহণ না করার আহ্বান 

দুটো কিডনি ড্যামেজ হওয়া মুক্তিযোদ্বা কমান্ডার এম এ রশীদ এর শেষ সম্বল বসতবাড়ি অধিগ্রহণ না করার জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছে বীর মুক্তিযোদ্ধারা। 

শনিবার বেলা ১১টায় ঢাকার শাজাহানপুরে মানববন্ধন ও সমাবেশ আয়োজন করে বাংলাদেশ মুক্তি যোদ্ধা সংসদ ঢাকা মহানগরী। 

এতে নগরীর সদ্য সাবেক সহকারী কমান্ডার মো. আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন, মহানগরীর  সাবেক কমান্ডার মো. গোলাম হোসেন, সাবেক ডিপুটি কমান্ডার সফিকুর রহমান, শহীদ ক্যান্টমেন্ট থানা কমান্ডার মো. আবুল হাসেম, যুদ্ধ কালীন কমান্ডার এম এ রশীদ এর সহধর্মিণী পারভীন রশীদ সফিকুল ইসলাম গোলাপ, নাদিম উদ্দিন গেরিলা, মুক্তিযোদ্বার সন্তান সংগঠনের প্রেসিডিয়াম মেম্বার আবদুর রশীদ মন্ডল প্রমুখ। 

নেতৃবৃন্দ বলেন, পাতাল মেট্রোরেল যাবে বিমানবন্দর থেকে মৌচাক মালিবাগ রাজারবাগ শহীদবাগ হয়ে কমলাপুর। কোনো প্রভাব শালী মহল থেকে সুবিধা নিয়ে তাদের সম্পত্তি রক্ষার জন্য লাইন থেকে একহাজার ফুট দুরে দ. শাজাহানপুর বীর মুক্তিযোদ্ধা কমান্ডার এম এ রশীদ শেষ সম্বল বসতবাড়ি অধিগ্রহণ করার ষড়যন্ত্রে লিপ্ত। 
এম এ রশীদ বঙ্গবন্ধুর নিকট অশ্র সমর্পণ করেছেন। জীবন যুদ্ধে পরাজিত রশীদ এর দুটো কিডনি ডেমেজ হয়ে গেছে ডায়ালাসিস এর চলছে ওনার স্ত্রী দুই ছেলে এক মেয়ে নিয়ে সংসার। 

ইতোপূর্বে ও রশীদ এর অনেক সম্পত্তি অধিগ্রহণ করা হয়েছে বর্তমানে বসতবাড়ি ছাড়া কিছু নাই এটার ওপরে তার চিকিৎসা ছেলে মেয়ের লেখা পড়া নির্ভর। মানবিক কারণে অধিগ্রহণ না করার জন্য ঢাকার  ডিসিসহ সংশ্লিষ্ট সকলের নিকট আবেদন করা হয়েছে। 

বীরমুক্তিযোদ্ধারা কান্নাজড়িত কণ্ঠে প্রধানমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করেন এবং বলেন যেখানে বীর মুক্তিযোদ্ধাদের জন্য বীর নিবাস নির্মাণ করে দিচ্ছে সেখানে কেন সহায় সম্বলহীন কিডনি ডেমেজ হয়ে যাওয়া বীর মুক্তিযোদ্ধার বসত বাড়ী অধিগ্রহণ করার ষড়যন্ত্র করছে। তদন্ত করে রহস্য বের করার আহ্বান জানান। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম