Logo
Logo
×

রাজধানী

নির্ধারিত স্থানে গরু কুরবানি দিলেই ১ হাজার টাকা দেবে ডিএনসিসি

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৬ জুন ২০২৪, ১১:২১ পিএম

নির্ধারিত স্থানে গরু কুরবানি দিলেই ১ হাজার টাকা দেবে ডিএনসিসি

ফাইল ছবি

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) নির্ধারিত স্থানে গরু কুরবানি দিলে ১০০০ টাকা প্রণোদনা দেওয়া হবে বলে জানিয়েছেন মেয়র মো. আতিকুল ইসলাম। 

শনিবার রাজধানীর মোহাম্মদপুর বছিলা কুরবানির পশুর হাট পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

‘পাপ বাপেরে ছাড়ে না’ কার উদ্দেশে বললেন ডরিন

মেয়র বলেন, সিটি করপোরেশনের ৩ নম্বর ওয়ার্ডের প্যারিস রোড সংলগ্ন মাঠে একসঙ্গে অন্তত ৫০০ গরু কুরবানির আয়োজন করা হয়েছে। যারা এখানে গরু কুরবানি দিতে আসবেন তাদের সবার গরুর জন্য প্রণোদনা হিসেবে ডিএনসিসির পক্ষ থেকে ১০০০ টাকা করে প্রদান করা হবে। এছাড়াও ৭ নম্বর ওয়ার্ডে একটি স্থানে অন্তত ১০০ পশু কুরবানির উদ্যোগ নেওয়া হয়েছে।

সাংবাদিকের আরেক প্রশ্নের জবাবে মেয়র জানান, ‘এবার ৬ ঘণ্টায় কুরবানির বর্জ্য অপসারণের লক্ষ্যে ডিএনসিসি সার্বিক প্রস্তুতি নিয়েছে। ঈদের দিন দুপুর ২টায় আনুষ্ঠানিকভাবে বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু হবে। রাত ৮ টার মধ্যে সব বর্জ্য অপসারণ করা হবে। পশুর হাটের বর্জ্য পরিষ্কারের জন্য এবার আর ইজারাদারদের ওপর ভরসা করা হচ্ছে না। সিটি করপোরেশন থেকেই আমরা দ্রুত সময়ে পরিষ্কার করব।

আতিকুল ইসলাম জানান, পশু বর্জ্য অপসারণে এ বছর ১০ হাজারের বেশি পরিচ্ছন্নতা কর্মী নিয়োজিত থাকবে। ডিএনসিসির সব কাউন্সিলর, কর্মকর্তা এবং আমি নিজে মাঠে থাকব। কেন্দ্রীয়ভাবে মনিটরিং করার জন্য কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। এছাড়াও ওয়ার্ড ভিত্তিক তদারকি টিম গঠন করা হয়েছে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম