Logo
Logo
×

রাজধানী

ঢাকার যানজটের ‘হট স্পট’ মেয়র হানিফ ফ্লাইওভার 

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ১৫ জুন ২০২৪, ১০:৫৬ পিএম

ঢাকার যানজটের ‘হট স্পট’ মেয়র হানিফ ফ্লাইওভার 

ফাইল ছবি

ঢাকার প্রবেশ ও বহিরাগমনমুখ সায়েদাবাদ-যাত্রাবাড়ীর যানজট নিরসনে মেয়র মো. হানিফ ফ্লাইওভার নির্মাণ করেছে সরকার। প্রায় আড়াই হাজার কোটি টাকা ব্যয়ে নির্মিত ফ্লাইওভারটি এখন যানজটের হট স্পটে পরিণত হয়েছে। 

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) প্রকল্প হওয়ায় বিনিয়োগকারী সংস্থাকে সুবিধা দিতে প্রকল্পের নকশা এমনভাবে করা হয়েছে যে নিচের সড়ক সরু হয়ে পড়েছে। হানিফ ফ্লাইওভারের নিত্যসঙ্গী এখন যানজট, ঘটছে দুর্ঘটনা এবং অকালে ঝরে যাচ্ছে তরতাজা প্রাণ। 

‘যুক্তরাষ্ট্রই এখন পাশে থাকার আগ্রহ দেখাচ্ছে’

আরও জানা যায়, মেয়র মো. হানিফ ফ্লাইওভারের দেখভালের দায়িত্বপ্রাপ্ত সংস্থা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। ফ্লাইওভারের কারণে এত জনদুর্ভোগ হলেও তা নিরসনে কর্তৃপক্ষ উদাসীন। ঈদযাত্রায় সড়কের যানবাহনের চাপ বাড়ায় এই ফ্লাইওভারের কারণে গুলিস্তান-যাত্রাবাড়ী সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। ঢাকা থেকে বের হতে ১০ মিনিটের পথ পাড়ি দিতে হচ্ছে এক থেকে দেড় ঘন্টায়।

ভুক্তভোগীদের দাবি, মেয়র হানিফ প্রকল্প বাস্তবায়নের সঙ্গে জড়িতরা এই ব্যর্থতার দায় এড়াতে পারে না। নানা কলা-কৌশল করে তারা পার পাওয়ার পথ তৈরি করলেও সরকার চাইলে তাদেরকে ধরতে পারে না। এভাবে দায়িত্বপ্রাপ্ত সংস্থাকে আর নাক ডেকে ঘুমালে চলবে না। জেগে উঠতে হবে এবং মেয়র হানিফ ফ্লাইওভারের যানজট নিরসনে কার্যকর ভূমিকা পালন করতে হবে। 
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম