Logo
Logo
×

রাজধানী

রোহিঙ্গাদের সহায়তা তহবিল আরও বাড়ানোর আহ্বান

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৬ জুন ২০২৪, ১১:০৭ পিএম

রোহিঙ্গাদের সহায়তা তহবিল আরও বাড়ানোর আহ্বান

গত সাত বছর ধরে বাংলাদেশ সরকার রোহিঙ্গা শরণার্থীদের জন্য উদারতা এবং সমর্থন দিয়ে যাচ্ছে। বিশ্বের অন্য দেশগুলোকেও আগের মতো প্রয়োজনীয় তহবিল নিয়ে এ সংকটকালীন তাদের পাশে থাকা প্রয়োজন।

বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে কারিতাস ইন্টারন্যাশনালিজের সেক্রেটারি জেনারেল অ্যালিস্টার ডাটন কক্সবাজারের টেকনাফ ও উখিয়ায় রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শন শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন। 

তিনি রোহিঙ্গাদের জন্য শক্তিশালী মানবিক অবস্থান এবং চলমান সহায়তার জন্য বাংলাদেশ সরকারকে ধন্যবাদ এবং বিশ্ববাসীকে তাদের জন্য আরও সহায়তার আহবান জানান। 

অ্যালিস্টার ডাটন সফরের সময় কক্সবাজারে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন বিষয়ক অতিরিক্ত কমিশনার শামসুদ দৌজা নয়ন, ইন্টার সেক্টর কোঅর্ডিনেশন গ্রুপের প্রিন্সিপাল কোঅর্ডিনেটর, জাতিসংঘের বিভিন্ন সংস্থার প্রতিনিধি ও এনজিও প্লাটফরম প্রতিনিধিদের সঙ্গে এবং কার্ডিনাল ও ভ্যাটিকানের রাষ্ট্রদূতের সঙ্গে সাক্ষাৎ করেন। তিনি বর্তমান পরিস্থিতি ও চ্যালেঞ্জ বিষয়ে ক্যাম্পের কর্মী এবং জোরপূর্বক বাস্তচ্যুত মিয়ানমারের নাগরিকদের (এফডিএমএন) সঙ্গে কথা বলেন।

অ্যালিস্টার ডাটন বলেন, গত সাত বছর ধরে বাংলাদেশ সরকার রোহিঙ্গা শরণার্থীদের জন্য যে উদারতা দেখিয়েছে এবং যেভাবে সমর্থন দিয়েছে, তাতে আমি গভীরভাবে অনুপ্রাণিত। এই রোহিঙ্গা পরিবারগুলোর জন্য আমাদের মনোযোগ, সহায়তা, ভালোবাসা এবং প্রার্থনা আগের চেয়ে অনেক বেশি প্রয়োজন। সম্মিলিতভাবে মানবতার জন্য সবার কাছে এ আহ্বান জানাই।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কারিতাস বাংলাদেশের প্রেসিডেন্ট বিশপ জেমস রমেন বৈরাগী, কারিতাস এশিয়ার প্রেসিডেন্ট ডক্টর আলো ডি রোজারিও, কারিতাস বাংলাদেশের নির্বাহী পরিচালক সেবাস্টিয়ান রোজারিও, কর্মসূচি পরিচালক দাউদ জীবন দাস ও পরিচালক (অর্থ প্রশাসন) সুভাষ দাস প্রমুখ।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম