Logo
Logo
×

রাজধানী

ছিনতাইয়ে বাধা, হিজড়াদের ছোড়া ইটে চোখ হারালেন এসআই

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৩ জুন ২০২৪, ০২:১৪ এএম

ছিনতাইয়ে বাধা, হিজড়াদের ছোড়া ইটে চোখ হারালেন এসআই

ছিনতাইয়ে বাধা দেওয়ায় হিজড়াদের ছোড়া ইটে গুরুতর আহত হয়ে চোখ হারিয়েছেন রমনা থানার উপপরিদর্শক (এসআই) মো. মোজাহিদ। তাকে গুরুতর অবস্থায় জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউটে চিকিৎসা দেওয়া হচ্ছে। 

পরিবাগ এলাকায় বৃহস্পতিবার রাতের এ ঘটনায় চার হিজড়াকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন তানিয়া, তন্বি, কেয়া ও সাথী।

রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উৎপল বড়ুয়া যুগান্তরকে বলেন, এসআই মোজাহিদসহ রমনা থানা পুলিশের একটি দল বৃহস্পতিবার রাতে পরিবাগ এলাকায় টহল ডিউটি করছিল। রাত অনুমান ৩টার দিকে হিজড়াদের একটি দল ওই এলাকার রাস্তায় ছিনতাইয়ের চেষ্টা করে। সেখানে পুলিশ উপস্থিত হলে হিজড়ারা তাদের ওপর হামলা করেন। একপর্যায়ে তারা পুলিশকে লক্ষ্য করে এলোপাতাড়ি ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। তাদের ছোড়া একটি ইট এসে এসআই মোজাহিদের চোখে পড়ে। এতে তার চশমার কাচ ভেঙে চোখ মারাত্মক আঘাতপ্রাপ্ত হয়। এতে তার একটি চোখ নষ্ট হয়ে যায়। এছাড়াও তিনি মুখের বিভিন্ন অংশে আঘাতপ্রাপ্ত হন। তার চোখের অপারেশন হয়েছে। আরও একটি অপারেশন লাগবে। এ ঘটনায় রমনা থানায় মামলা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রতি রাতে পরিবাগ ফুটওভার ব্রিজের আশপাশ, রমনা পার্ক এলাকা এবং পান্থকুঞ্জ এলাকা রীতিমতো হিজড়াদের দখলে চলে যায়। তারা রাতের পথচারী, রিকশা আরোহী, রিকশা ও সিএনজিচালিত অটোরিকশা চালকদের অনৈতিক কাজের প্রস্তাব দেয়। কেউ তাদের ডাকে সাড়া দিলে তাকে নির্জন স্থানে নিয়ে সর্বস্ব কেড়ে নেয়। এছাড়া সুযোগ বুঝে রাস্তায় লোকজনকে জিম্মি করে মোবাইল ফোন ও অর্থকড়ি ছিনিয়ে নেয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম