Logo
Logo
×

রাজধানী

স্থানীয়দের অনশন

জুরাইনে জলাবদ্ধতা ও গ্যাস সংকট নিরসনের দাবি

Icon

যাত্রাবাড়ী (ঢাকা) প্রতিনিধি

প্রকাশ: ৩১ মে ২০২৪, ১০:৫৬ পিএম

জুরাইনে জলাবদ্ধতা ও গ্যাস সংকট নিরসনের দাবি

রাজধানীর পূর্ব জুরাইনে জলাবদ্ধতা ও গ্যাস সংকট নিরসনের দাবিতে অনশন করেছেন এলাকাবাসী। স্থানীয় মিজানুর রহমানের নেতৃত্বে শুক্রবার সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত জুরাইন মিষ্টির দোকানের সামনে এ অনশন পালন করা হয়। 

বিকাল ৪টার দিকে ঢাকা-৪ আসনের সংসদ-সদস্য ড. মো. আওলাদ হোসেন এসে অনশন ভাংতে অনুরোধ করলেও স্থানীয়রা রাজি হয়নি। 

বাসিন্দারা জানান, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৫২ ও ৫৩ নম্বর ওয়ার্ডে দীর্ঘ দিন ধরে জলাবদ্ধতার সমস্যা বিদ্যমান। লালমিয়া সরকার রোড, মুরাদপুর মাদ্রাসা রোড, মুরাদপুর মেডিকেল রোড, মুরাদপুর হাইস্কুল রোড, কুসুমবাগ, বিড়ির ফেক্টরি ও বাগানবাড়ি এলাকা বেশিরভাগ সময়ই পয়ঃনিষ্কাশনের পানিতে তলিয়ে থাকে। এতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। ময়লা ও দুর্গন্ধময় পানির মধ্যেই বসবাস করছেন অনেকে। এতে পানিবাহিত রোগে আক্রান্ত হচ্ছেন বাসিন্দারা।

মিজানুর রহমান যুগান্তরকে বলেন, ঘূর্ণিঝড় রিমাল অতিবাহিত হওয়ার চার দিন পরও জুরাইনের বাসাবাড়িতে হাঁটুপানি ও তীব্র গ্যাস সংকট। এতে মানুষের যে দুঃখ-কষ্ট, যন্ত্রণা দেখছি মানুষ হিসাবে তা সহ্য করতে পারছি না। গ্যাস সংকটে মানুষ রান্নাবান্না করতে পারছে না। খেয়ে না খেয়ে তারা দিন কাটাচ্ছে। 

এ বিষয়ে সংসদ-সদস্য ড. মো. আওলাদ হোসেন বলেন, জুরাইন এলাকার রাস্তা উঁচু করার কারণে বাসাবাড়ি ও নিচু সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। তাছাড়া ওয়াসার রাস্তা খোঁড়াখুঁড়ির কারণেও বিভিন্ন স্থানে ড্রেন বন্ধ হয়ে গেছে। এতে পানি নিষ্কাশন হতে পারছে না। গ্যাসের সমস্যা সমাধানে শিগগিরই কাজ শুরু হবে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম